পার্বত্য চট্টগ্রামে সেনা অভিযানে অস্ত্রসহ আটক ২

খাগড়াছড়ি জেলার দুর্গম লক্ষ্মীছড়িতে অভিযান চালিয়ে যুক্তরাষ্ট্রের তৈরি অস্ত্র ও গুলিসহ দুই ইউপিডিএফ কর্মীকে আটক করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর(আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার ভোরে উপজেলার রাইন্ন্যামাছড়া নামক এলাকা থেকে গুইমারা সেনা রিজিয়নের সদস্যরা তাদের আটক করে।

আটককৃতরা হলো লক্ষীছড়ির রাইন্ন্যামাছড়ার বিজয় কুমার চাকমার ছেলে সুমন্ত চাকমা (২০) ও রাদিমোহন চাকমার ছেলে দিপঙ্কর চাকমা (২২)।

গোয়েন্দাসূত্রের বরাতে বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বিরোধী আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রসিত গ্রুপের মনোনীত স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে হেরে গেছে। নির্বাচনের ফলাফলে আশাহত নির্বাচন পরবর্তী সহিংসতার পরিকল্পনা করে তারা।

এমন খবর পেয়ে সেনা সদস্যরা এ দু’জনকে আটক করে। এসময় আরো দুই জন পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের তৈরি ১টি অস্ত্র, ১টি ম্যাগজিন, ৫৩ রাউন্ড গুলি, ১টি পোচ, ১টি সিলিং, ১টি দা, ২টি অবৈধ চাঁদা আদায়ের রশিদসহ একাধিক মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইউপিডিএফ প্রসিত গ্রুপের কর্মী বলে দাবি করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের লক্ষীছড়ি পুলিশের কাছে হন্তান্তর করা হয়েছে।

তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানানো হয়েছে।

অস্ত্র উদ্ধারইউপিডিএফএকাদশ জাতীয় নির্বাচনখাগড়াছড়িসন্ত্রাসী আটক