নিহত জঙ্গি মর্জিনার বোনসহ ৩ জনের ৫ দিনের রিমান্ড

সিলেটের দক্ষিণ সুরমায় শিববাড়ি এলাকার আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে নিহত মর্জিনা বেগম ওরফে মার্জিয়ার বোন আর্জিনা বেগমসহ ৩ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে আর্জিনা বেগম, তার স্বামী জসিম উদ্দিন ও প্রতিবেশী বান্দরবানের নাইক্ষ্যংছড়ির মোহাম্মদ হাসানকে সিলেটের মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকীর আদালতে হাজির করা হয়।

এ সময় মামলার তদন্তকারী সংস্থা পিবিআইর ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে তাদের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন সিলেট মেট্টোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী।

এর আগে বুধবার দুপুরে পিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে আর্জিনাসহ ৩ জনকে আতিয়া মহলের জঙ্গিবিরোধী অভিযানের পর দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দেন একই আদালত।

২০১৭ সালের ২৫ মার্চ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুরমার পাঠানপাড়ায় আতিয়া মহলে সেনাবাহিনীর প্যারাকমান্ডো ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান পরিচালনা করে জঙ্গিমুক্ত করে আতিয়া মহল।

সেনাবাহিনীর কমান্ডোদের প্রায় ১১১ ঘণ্টার জঙ্গিবিরোধী অভিযানে ওই ভবন থেকে মর্জিনা বেগমসহ ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া আতিয়া মহলের বাইরে জঙ্গিদের গ্রেনেড হামলায় র‌্যাব, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ নিহত হন ৭ জন।

অপারেশন টোয়াইলাইটআতিয়া মহলজঙ্গিবিরোধী অভিযানসিলেটসেমি লিড