নিউজিল্যান্ড গেলেন টেস্ট দলের চারজন

মুমিনুল হক ও সাদমান ইসলাম ওয়ানডে দলের সঙ্গেই চলে যান নিউজিল্যান্ডে। টেস্ট দলের বাকি চার ক্রিকেটার- তাইজুল, আবু জায়েদ, খালেদ ও ইবাদত রওনা দিয়েছেন শুক্রবার রাতে। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ ফেব্রুয়ারি।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই দেশ ছেড়েছেন চার বোলার। নবীন তিন পেসারের সঙ্গে বিমানে চড়েন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। আবু জায়েদ রাহি, খালেদ আহমেদের টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলেও এই দলে একেবারেই নবাগত ইবাদত হোসেন। তাসকিন আহমেদ চোটে পড়ায় বিকল্প হিসেবে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন এ পেসার।

টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান প্রথম ম্যাচ থেকে খেলতে পারবেন কিনা; সেটি এখনও নিশ্চিত নয়। ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে আঙুলে চোট পেয়ে ছিটকে যান নিউজিল্যান্ডে সফরে ওয়ানডে সিরিজ থেকে। আরও দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে টাইগার অলরাউন্ডারকে। উন্নত চিকিৎসা নিতে তিনি গেছেন যুক্তরাষ্ট্রে।

২০ ফেব্রুয়ারি ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলে দেশে ফিরে আসবেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন, সাব্বির রহমান, রুবেল হোসেন, সৌম্য সরকার ও শফিউল ইসলাম। তারা যোগ দেবেন ঢাকা প্রিমিয়ার লিগে। আগামী ১ মার্চ মাঠে গড়াবে লিস্ট ‘এ’ মর্যাদার ওয়ানডে আসর।

লিড স্পোর্টস