দূষিত রক্ত দূর করে আ.লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে: কাদের

গডফাদার, দুর্নীতিবাজ, লুটেরা, মাদক ব্যবসায়ীরা আওয়ামী লীগের লোক হতে পারে না দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: এদের আওয়ামী লীগ করার অধিকার নেই। রাজনীতিতে ভালো মানুষ প্রয়োজন।

তিনি বলেন: ভালোদের জন্য শেখ হাসিনা তার দুয়ার খুলে দিয়েছেন। এখন সময় রাজনীতি থেকে দূষিত রক্ত দূর করে বিশুদ্ধ রক্ত সঞ্চালনের।

সোমবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি প্রকাশিত ‘শুভ জন্মদিন: অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন থেকে আপনারা শিক্ষা নিন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন থেকে শিক্ষা নিন; যারা শেখ হাসিনার ছবি ব্যবহার করে, জাতির পিতার ছবি ব্যবহার করে দুর্নীতি করবে; লুটপাট করবে, ভূমি দখল করবে তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। আমাদের এমন লোকের দরকার নেই। শেখ হাসিনা দুয়ার খুলে দিয়েছেন ভালো লোকদের জন্য। রাজনীতির দুয়ার খুলে দিতে হবে, গুটিকয়েক লুটেরা চাঁদাবাজ, টেন্ডারবাজ, মাদক ব্যবসায়ী- এদের জন্য গোটা পার্টি দুর্নামের ভাগিদার হতে পারে না।

তিনি আরও বলেন: আমি আওয়ামী লীগের নেতা-কর্মীদের জাতীয় সম্মেলনের আগে বলছি, আমাদের পার্টির ক্লিন ইমেজ গড়ে তুলতে হবে। এই ক্লিন ইমেজ গড়ে তুলতে হলে, সর্বপ্রথম পরগাছা মুক্ত পার্টি গড় হবে। সেটাই শেখ হাসিনার স্বপ্নের।

আওয়ামী লীগে ত্যাগী কর্মীরা কোনঠাসা হয়ে আছে দাবি করে এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: আওয়ামী লীগ দুঃসময়ের নেতা কর্মীরা যেখানে কোণঠাসা হয়ে থাকবে, সেটা বঙ্গবন্ধুর আওয়ামী লীগ নয়। তাই আমি আপনাদের প্রতি আহ্বান জানাবো- আওয়ামী লীগকে বিশুদ্ধ করে গড়ে তুলতে হবে। আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত দূর করতে হবে। দলে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন, সেটাই এখন সময়ের আহবান।

অপকর্মকারী কাউকে ছাড় দেওয়া হবে না মন্তব্য করে কাদের বলেন: আমাদের নেত্রী নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় বলেছেন, ‘কাউকে ছাড় দেওয়া হবে না।’ অপকর্মকারীদের গডফাদার যারাই হোক না কেন, সে আওয়ামীলীগের হলেও অপকর্ম যারাই করবে কাউকে ছাড় দেওয়া হবে না। নেত্রীর ঘোষণা বাস্তবে রূপ দিতে হবে। আপনাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় বিএনপির সমালোচনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন: বিএনপি নেতারা দাবি তুলেছেন সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকার দিতে হবে! আগে বলতেন অনুমতি মেলে না, এখন অনুমতি পেয়ে এই রঙিন খোয়াব দেখছেন। আপনাদের ক্ষমতার রঙিন খোয়াব কর্পূরের মতো উড়ে যাবে। আওয়ামী লীগকে চেনেন না? আন্দোলন কত প্রকার কী আওয়ামী লীগ তা হড়ে হাড়ে বুঝিয়ে দিয়েছে।

আন্দোলনের নামে সহিংসতা হলে কঠোরভাবে দমন করার হুঁশিয়ারী দিয়ে ওবায়দুল কাদের বলেন: রাজনৈতিকভাবে আন্দোলন করলে, আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো। আর সেখানে যদি সহিংসতার কোন উপাদান যুক্ত হয়, তাহলে সমুচিত জবাব দেয়া হবে। নতুন সরকার চান, জাতীয় সরকার চান; জাতীয় সরকারের দাবি মামা বাড়ির আবদার।

আওয়ামী লীগওবায়দুল কাদেরশুদ্ধি অভিযান