দীর্ঘ হচ্ছে অপেক্ষার প্রহর

সাকিব আল হাসানের ভাগ্যে কী ঘটতে যাচ্ছে সেটি জানার অপেক্ষা দীর্ঘ হচ্ছে। দুপুরের পর বিসিবি কার্যালয়ে এসেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তাদের মাঝে বৈঠক শেষ হলে আসতে পারে সিদ্ধান্ত। টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিবকে বাইরে রেখেই ঘোষণা করা হতে পারে ভারত সফরের বাংলাদেশ দল।

তিন টি-টুয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলতে ভারত সফরে যাওয়ার একদিন আগে টালমাটাল বাংলাদেশের ক্রিকেট। অভিযোগ উঠেছে দুইবছর আগে জুয়াড়িদের ফিক্সিংয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করলেও আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে (আকসু) তা অবগত করেননি সাকিব। যেটি নিয়ে তদন্ত করছে আইসিসি। নিয়ম ভাঙার অপরাধে শাস্তি পেতে পারেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তবে এতদিন পর কেনো বিষয়টি সামনে এল সেটিই এখন বড় কৌতূহলের জায়গা। সম্প্রতি বিসিবির সঙ্গে সাকিবের টানাপোড়েনের কারণে ব্যাপারটি আরও বেশি কৌতূহল জাগিয়েছে সবার মনে।

সাকিবের ভাগ্যে কী ঘটতে যাচ্ছে সেটি নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন সবাই। মঙ্গলবার সকাল ৯টা থেকে ক্রীড়া সাংবাদিকরা আসা শুরু করেন স্টেডিয়াম চত্বরে। দুপুর গড়িয়ে গেলেও সাকিব ইস্যুতে পাওয়া যায়নি আনুষ্ঠানিক কোনো বক্তব্য।

গুলশানের বাসা থেকে মিরপুরের উদ্দেশে রওনা হওয়ার সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শুধু জানিয়েছেন, আইসিসির কাছ থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু জানতে পারেননি।

আইসিসি তাদের অফিসিয়াল সিদ্ধান্ত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়। সংস্থাটির ভারতীয় মিডিয়া ম্যানেজার রাজশেখর রাও জানিয়েছেন, বাংলাদেশ সংক্রান্ত একটি মেইল আজ-কালের মধ্যে পাঠানো হতে পারে। বিসিবি প্রধান কিছু না জানালে সেই মেইল বার্তার দিকেই তাকিয়ে থাকতে হবে সাকিবের ভাগ্য জানতে।

আইসিসিবাংলাদেশ -ভারত সিরিজবিসিবিলিড স্পোর্টসসাকিব