ত্রিশালের মানুষের ভাগ্য উন্নয়নে নৌকার মনোনয়ন চান মিলন পাঠান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। তার প্রভাব একটু কমই পড়েছে ময়মনসিংহের ত্রিশালে। বিগত নির্বাচনে মহাজোট থেকে নির্বাচিত জাপা নেতা পরে মানবতাবিরোধী অপরাধে আটক হন। ফলে এলাকার উন্নয়নে কোনো ভূমিকাই রাখতে পারেননি সেই সাংসদ। ত্রিশালের মানুষ অনেকটাই উন্নয়ন বঞ্চিত, এমনটাই জানাচ্ছিলেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মিলন পাঠান। আর তাই বঞ্চিত ত্রিশালবাসীর ভাগ্য উন্নয়নে নৌকার প্রার্থী হিসেবে তাকে দেখতে চায় বলে জানান।

চ্যানেল আই অনলাইনকে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা মিলন পাঠান বলেন, মহাজোটের প্রার্থী কারাগারে থাকায় ত্রিশাল উন্নয়ন বঞ্চিত। তারপরও আমি ব্যক্তিগত ভাবে জেলা পরিষদের সাথে যোগাযোগ রেখে চেষ্টা করেছি রাস্তা সংস্কার, মসজিদ-মন্দিরে অনুদান সংগ্রহ করে দেওয়াসহ ত্রিশালকে উন্নয়নের ছোঁয়ায় রাখতে।

তিনি বলেন, বঞ্চিত মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দেওয়ার জন্য। তাদের দাবি স্থানীয় প্রতিনিধির থেকে যেন নিজস্ব প্রার্থী দেওয়া হয়। যারা এলাকার মানুষের দুঃখ কষ্টে সমব্যথী হবে।

মিলন পাঠান ত্রিশালের বিভিন্ন প্রতিষ্ঠানে সাড়ে চারশোর মতো বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করেছেন। ৬৩ টি হাইস্কুল, ৪৭ টি মাদরাসায় মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও সরকারের উন্নয়নমূলক বই বিতরণ করেছেন বলে জানান।

মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগের তরুণ নেতা বলেন, মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে ওয়ান টু ওয়ান যোগাযোগ রাখছি নিবিড়ভাবে। প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে নবীন-প্রবীণ নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাৎ করছি। সবাই আমাকে চায়। এছাড়া প্রতি নির্বাচনে দেখা যায় প্রধানমন্ত্রী ছাত্রলীগের তরুণ নেতাদের থেকে কয়েকজনকে মনোনয়ন দেন। সে প্রেক্ষিতে আমি মনোনয়ন ও নৌকার জয়ের ব্যাপারে খুব আশাবাদী।

মিলন বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রজীবন থেকে কাজ করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আগামী সংসদ নির্বাচনে এ আসন থেকে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে কাজ করছি। মনোনয়ন পেলে বিভক্ত আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে প্রবীণ নেতাদের পরামর্শে বিজয় নিশ্চিত করব।

ত্রিশালবাংলাদেশ আওয়ামী লীগসেমি লিড