ডেঙ্গু প্রতিরোধে যা করতে বললেন তথ্যমন্ত্রী

ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা দমনে সকলের সম্মিলিত উদ্যোগ, পরিচ্ছন্নতা ও গুজব পরিহারের বিকল্প নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা, এডিস মশা থাকবে না’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার সকালে রাজধানীর কারওয়ান রাজারে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে চলচ্চিত্র শিল্পী-কলাকুশলী, প্রযোজক, পরিচালকদের সাথে নিয়ে পরিচ্ছন্নতা ও মশামুক্তি অভিযান উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

চিকিৎসা সেবাদানকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আমি চিকিৎসক ও চিকিৎসা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে আন্তরিক ধন্যবাদ জানাই তারা সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছেন। গুটিকয়েক প্রতিষ্ঠান যারা এ দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে অপব্যবহার করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

গুজবের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, ডেঙ্গুসহ সকল বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না, প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য দিন। প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।

তথ্যমন্ত্রী বলেন, তারকাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি জগতের শিল্পী-কুশলীদের এই অভিযান নিঃসন্দেহে জনমনে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি করবে, মানুষকে পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করবে।

অভিযানে তথ্যসচিব আবদুল মালেক, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক আব্দুল করিম, অতিরিক্ত সচিব মোঃ মিজান উল আলম, চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, দিলারা, অঞ্জনা, আন্না, রিয়াজ, ফেরদৌস, রোকেয়া প্রাচী, শাহনূর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তানহা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, সাংস্কৃতিক সংগঠক অরুণ সরকার রানাসহ চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের বিপুল সংখ্যক প্রতিনিধি অংশ নেন।

ড. হাছান মাহমুদডেঙ্গুডেঙ্গু সচেতনতাতথ্যমন্ত্রী