টানা তিনদিন সারাদেশে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

বসন্তের শুরুতেই এবার ঝড় বৃষ্টির বার্তা দিলো আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস বলছে এ সপ্তাহের সোম, মঙ্গল ও বুধবার সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস চ্যানেল আই অনলাইন কে বলেন: এ মাসের প্রায় শেষের দিক চলে এসেছে।  তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলেও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪, ২৫ ও ২৬ তারিখ রাজধানীসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ কক্সবাজারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়াআবহাওয়া অফিসঝড়বৃষ্টি