জাসদের বিরুদ্ধে বিষোদগার ১৪ দলের ঐক্য নষ্টের ষড়যন্ত্র: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, হঠাৎ করে জাসদের বিরুদ্ধে বিষোদগার ১৪ দলের ঐক্য নষ্টের ষড়যন্ত্র। এই ষড়যন্ত্রে লাভবান হবে বিএনপি-জামায়াতসহ জঙ্গি গোষ্ঠী। তিনি বলেন, ইতিহাসই সাক্ষ্য দেবে মুক্তিযুদ্ধের পর জাসদের ভূমিকা কি ছিলো।

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জাসদের ভূমিকা নিয়ে গত কয়েক দিনে আওয়ামী লীগ ও বিএনপির সিনিয়র নেতারা যে মন্তব্য করেছেন তার প্রতিক্রিয়ায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, ৭৫ পরবর্তী সময়ে মুশতাক সরকারের রোষানলে পড়েছিলো জাসদ।

তিনি জানান, মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জাসদের কি ভুমিকা ছিল তা পত্র-পত্রিকায় ঐ সময়ই প্রকাশিত হয়েছে। আর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকান্ডের পর মুশতাক সরকারের বিরোধীতা করে প্রচারপত্র বিলি করেছিল জাসদ। একারণে মুশতাক সরকারের রোষানলে পড়ে দলটি। ঐ সময়ে জাসদের ৭০ এর বেশী নেতাকর্মী নিহত হয়। কারাগারে যায় অনেকে। তাই আজ যারা জাসদকে জড়িয়ে বিভিন্ন বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে তা ভিত্তিহীন।

মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির ঐক্য নষ্ট করার জন্য ই এমন টি করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে যে যুদ্ধ চলছে তা ঠেকিয়ে দিতেই হয়তো অনেকে জাসদের সমালোচনা করছেন বলে মনে করছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, “যে মূহুর্তে জঙ্গিবাদ সন্ত্রাসীদের বিরুদ্ধে জীবনবাজি রেখে যুদ্ধ চলছে। সেই মুহুর্তে এধরনের অভিযোগ ষড়যন্ত্রমূলক। আর এতে করে লাভবান হবে জঙ্গি আগুন সন্ত্রাসী বিএনপি জামাত।” তিনি বলেন, শেখ হাসিনার সরকারের এই ঐক্য কেউ নষ্ট করতে পারবে না।

জাসদ সভাপতি বলেন, ৭৫ পরবর্তী সময়ে জাতীয় চার নেতার পরিবার ছাড়া আওয়ামী লীগের অনেকেই মুশতাক সরকারের আনুকূল্য চেয়েছেন। কখনোই তা করেনি জাতীয় সমাজতান্ত্রিক দল।

জাসদতথ্যমন্ত্রীহাসানুল হক ইনু