জনগণ এখন পুলিশের সেবা পেতে শুরু করেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: এখন মানুষ যে কোনো বিপদে ৯৯৯ এ ফোন করে। আর সাথে সাথেই সমস্যা সমাধানে ছুটে যায় পুলিশ। এখন পুলিশ, অ্যাম্বুলেন্সের সেবা পেতে শুরু করেছে দেশের জনগণ।

রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইনে ‘পুলিশ সপ্তাহ ২০২০’ এর উদযাপন অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন: বিএনপি-জামায়াত পুলিশের ২৯ জন সদস্যকে হত্যা করেছিলো। তাদের ধ্বংসযজ্ঞ পুলিশ প্রতিরোধ করেছিলো আর জনগণ পুলিশের সঙ্গে ছিলো। দেশকে অচল করার পরিকল্পনা তাদের ছিলো। আপনারা দেশকে রক্ষা করেছেন। আপনাদের আন্তরিক অভিনন্দন।

ট্রাফিক নিয়ম মানার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন: বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। কিন্তু পথে যারা চলে তারা ট্রাফিক রুল মানে না। তাই স্কুল জীবন থেকেই ট্রাফিক রুল জানা ও মানার সচেতনতা সৃষ্টি করতে হবে। এসব ক্ষেত্রে পুলিশ বেশ ভালো ভূমিকা পালন করতে পারে।

পুলিশ মানুষের আস্থা বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন: এখন বাহিনীতে নারী পুলিশ বাড়ছে। তাদের জন্য আলাদা ট্রেনিংয়ের ব্যবস্থা আমরা নিবো। পুলিশের নানান শাখাও খোলা হচ্ছে। তারা সফলভাবে কাজও করছে। পুলিশের কল্যাণের দিকে লক্ষ্য রেখে ট্রাস্ট ফান্ড গড়া হয়েছে। অবসরপ্রাপ্তরা অবসরের পরেও ঋণ নিয়ে নানান কাজ করতে পারবে।

অনুষ্ঠানে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ১৪ জনকে বাংলাদেশ পুলিশ পদক, ২০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক, এবং অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২৮ জনকে বাংলাদেশ পুলিশ পদক, এবং ৫৬ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক প্রদান করা হয়।

পুলিশপুলিশ সপ্তাহ ২০২০প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনাসেবা