চ্যানেল আই প্রাঙ্গণে দিনব্যাপী হুমায়ূন মেলা

কিংবদন্তি কথাসাহিত্যিক, টেলিভিশন নাটকের নন্দিত নির্মাতা ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন ১৩ নভেম্বর। এই কিংবদন্তির জন্মদিন উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে সপ্তমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘হুমায়ূন মেলা’।

হলুদ পাঞ্জাবি গায়ে হিমুপ্রেমীরা সকাল ১১টা ৫ মিনিটে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত থেকে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করবেন। সেসময় হুমায়ূন আহমেদের পরিবারের সদস্যসহ বিভিন্ন অঙ্গনের হুমায়ূন ভক্ত ও বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

জন্মদিন উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে স্থাপিত বিশেষ উন্মুক্ত মঞ্চে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা গান এবং তার স্মরণে স্মৃতিকথা বলবেন অনুষ্ঠানে আগত বিশিষ্টজনরা। আরো থাকবে হুমায়ূন আহমেদের লেখা থেকে আবৃত্তি পরিবেশনা।

মেলাটি দিনভর সরাসরি সম্প্রচারিত হবে চ্যানেল আই টিভি, চ্যানেল আই অনলাইনের ফেসবুক পেজ ও রেডিও ভূমি’তে।

মেলাতে হুমায়ূন আহমেদের বই, তার নির্মিত চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডিসহ বিভিন্ন ধরণের পণ্য ও সেবার পসরা দিয়ে সাজানো থাকবে স্টলগুলো।

এছাড়াও চ্যানেল আইয়ের পর্দায় প্রচারিত হবে হুমায়ূন আহমেদের পরিচালনায় নাটক ‘গৃহসুখ প্রাইভেট লিমিটেড’। নাটকটি প্রচার হবে রাত ৮টায়। এরআগে দুপুর তিনটায় ৫ মিনিটে দেখানো হবে হুমায়ূনের পরিচালনায় সর্বশেষ ছবি ‘ঘেটুপুত্র কমলা’।

মেলালিড বিনোদনহুমায়ূন আহমেদহুমায়ূন মেলা ২০১৯