চুয়াডাঙ্গা ও রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

চুয়াডাঙ্গা ও রাজবাড়ীতে র‌্যাব-পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে গোলাবারুদ সহ দেশীয় অস্ত্র উদ্ধার করার দাবি করেছে  আইনশৃঙ্খলাবাহিনী।

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকরররা গ্রামে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা ওল্টু মন্ডল নিহত হয়।

এসময় ঘটনাস্থল থেকে র‌্যাব একটি ওয়ান শ্যুটারগান, তিন রাউন্ড গুলি ও একটি ধারালো অস্ত্র উদ্ধার করে।

নিহত ওল্টুর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। সে আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের মৃত ঝড়ু মণ্ডলের ছেলে।

র‌্যাব জানায়, নিয়মিত টহলের অংশ হিসাবে বুধবার রাতে র‌্যাব সদস্যরা আলমডাঙ্গার খাসকররা বাজারে যাচ্ছিল। পারলক্ষিপুর গ্রামের কুরির মাঠ অতিক্রম করার সময় পাশের মাঠ থেকে একদল সন্ত্রাসী র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধ শুরু হয়।

প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ওল্টুকে উদ্ধার করে। পরে তাকে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তরিকুল ইসলাম জানান, ‘নিহত ওল্টুর নামে চুয়াডাঙ্গার বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজিসহ ৬ টি মামলা রয়েছে।

অন্যদিকে রাজবাড়ীর গোয়ালন্দে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কদম আলী অরুপে করম নামে এক চরমপন্থী সদস্য নিহত হয়েছে। ঘটনাস্থল পুলিশ থেকে একটি দেশীয় বন্দুক, একটি ওয়ান শ্যুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার করে।

কদম আলী রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার তেনাপচা এলাকার কোব্বাত আলীর ছেলে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি মীর্জা আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে গোয়ালন্দ উপজেলার অন্তার মোড় এলাকায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের সদস্যরা।

এসময় তারা স্থানীয় আমজাদের ভিটা এলাকা গেলে চরমপন্থী সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে।আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি করলে কদম আলী অরুপে করম আহত হয়।

আহত অবস্থায় তাকে গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্স এ নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত  কদম আলীর বিরুদ্ধে হত্যা ডাকাতিসহ মোট পাচটি মামলা রয়েছে বলে জানিয়েছেন গোয়ালন্দ ঘাট থানার ওসি মীর্জা আবুল কালাম আজাদ।

চুয়াডাঙ্গাবন্দুকযুদ্ধ