করোনাভাইরাস: মেক্সিকোতে একদিনে ১২শ’ মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মেক্সিকোতে একদিনে ১২শ ১৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২০ হাজার ৫২৩ জন।

দেশটিতে এ নিয়ে মোট আক্রান্ত শনাক্ত হলো ১৬ লাখ ৩০ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৪০ হাজার জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ১ হাজার ৮৪৬ জন। এর মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ৪৪ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৪ লাখ ৭ হাজারের বেশি।

ভারতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ১৪ হাজার জন আর প্রাণ হারিয়েছে ১৪৫ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৫ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫২ হাজার মানুষ।

নতুন ধরনের করোনাভাইরাসে যুক্তরাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে। একদিনেই সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৬০০ মানুষ আর প্রাণ হারিয়েছে ৬৭১ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ৩৪ লাখ আর প্রাণ হারিয়েছে প্রায় ৮৯ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্ব এই করোনাভাইরাস মহামারীর সঙ্গে লড়াই করছে। বিশ্বে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৯ কোটি ৫৪ লাখের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ২০ লাখ ৩৯ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৬ কোটি ৮১ লাখেরও বেশি মানুষ।

করোনাকরোনা ভাইরাসকরোনাভাইরাস