এলএনজি গ্যাস ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের মূল্য বৃদ্ধি: মির্জা ফখরুল

এলএনজি গ্যাস আমদানি করা ব্যবসায়ীদের পকেট ভারী করতে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এই দাম বাড়ানো হয়েছে শুধু সেইসব ব্যবসায়ীদের জন্য, যারা এলএনজি গ্যাস আমদানি করছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, অত্যন্ত সুপরিকল্পিতভাবে লুট করা অর্থ দিয়ে তারা তাদের ভবিষ্যৎ নির্মাণ করছে। এই বাজেটের নাম করে তারা ট্যাক্স আরোপ করছে, মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও সাধারণ মানুষের পকেট কেটে নিয়ে তারা তাদের লুণ্ঠনের সম্পদ বৃদ্ধি করছে। বিদেশে সম্পদের পাহাড় গড়ে তুলছে। অন্যদিকে সাধারণ মানুষ গরীব থেকে গরীব হচ্ছে এবং ধনী-গরীবের ব্যবধান আরো বাড়ছে।

বিএনপি মহাসচিব বলেন, বাজেটের মাধ্যমে তারা একদিকে যেমন জনগণের সম্পদ লুট করে নিচ্ছে, অন্যদিকে গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে আরো বেশি করে সংকটে ফেলে দিয়েছে। এই সরকার এক এক করে রাজনৈতিক, অর্থনীতিক, সামাজিক জীবনে এক ভয়াবহ সংকটের সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ‘আজকে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। প্রকাশ্যে দিবালোকে সকলের চোখের সামনে কুপিয়ে হত্যা করা হচ্ছে, ধর্ষণ,লুট,অপহরণ করা হচ্ছে। কোথাও কোনো বিচার নেই, ব্যবস্থাও নেই।’

মহাসচিব বলেন, যেভাবে আদালত, বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করে, আদালতের অজুহাত দেখিয়ে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে। ঠিক একইভাবে আইনশৃঙ্খলা বাহিনী ও অন্যান্য প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে জনগণ ওপরে।

তিনি বলেন, ‘আজকের এই সরকারের যারা প্রতিপক্ষ, বিরোধিতা করছে, তাদের হাজার হাজার নেতাকর্মীকে কারাগারে আবদ্ধ করে রাখা হয়েছে, মিথ্যা মামলা দেয়া হয়েছে। সারা দেশে ২৬ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা আছে, মামলার সংখ্যা এক লক্ষের ওপরে, দেড় হাজারের ওপর মানুষকে গুম করা হয়েছে, হত্যা করা হয়েছে।’

তিনি বলেন, ‘রাজনৈতিক,অর্থনৈতিক ও সামাজিক যে সংকট সৃষ্টি হয়েছে এই সংকট নিরসনের একমাত্র পথ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, তাকে মুক্তি দেয়ার মধ্য দিয়ে আমরা একটা সত্যিকারের গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখতে পারি। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন এবং অবিলম্বে এই নির্বাচনের ফুলাফল বাতিল করে, নতুন একটি নির্বাচন, নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিয়ে সত্যিকার অর্থে একটি জনগণের পালনে সৃষ্টি হয় এই সংকট নিরসন করুন। অন্যথায় ইতিহাস বলে কোনো স্বৈরাচারী সরকার টিকে থাকতে পারেনি।’

গ্যাসের দাম বৃদ্ধিবিএনপিমির্জা ফখরুল ইসলাম আলমগীর