ঈদের পর দিন ‘কৃষকের ঈদ আনন্দ’

কৃষকের কান্না আমাদের কান্না না হলেও, কৃষকের হাসিই আমাদের হাসি। কৃষকের হাসি কান্না নিয়ে প্রতি ঈদে ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানে গল্প গাঁথেন শাইখ সিরাজ। এবারও হচ্ছে না তার ব্যতিক্রম। 

শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ চ্যানেল আইয়ে প্রচারিত হবে ঈদের পরদিন বিকাল ৪টা ৩০মিনিটে।

গ্রামের কৃষক, কৃষাণীদের নিয়ে চমকপ্রদ সব খেলা থাকছে এই অনুষ্ঠানে। আর সাথে থাকছে দেশ বিদেশের নানান বিষয় নিয়ে বৈচিত্রপূর্ণ প্রতিবেদন। এবারের পর্বটি ধারণ করা হয়েছে মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরের খাসেরচরে। ইতিহাস আর ঐতিহ্যের মানিকগঞ্জে রয়েছে কৃষি বৈচিত্রের অনন্যরূপ। প্রকৃতির নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে এগিয়ে চলছে বাংলাদেশের কৃষক। তারা প্রতিনিয়ত প্রতিষ্ঠা করে চলেছে আমাদের অর্থনীতিতে তাদের শক্তিমান উপস্থিতি। তাদের কল্যাণেই ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ। কৃষক, কৃষাণী ও সাধারণ মানুষের অংশগ্রহণে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ ভিন্নরকম আনন্দের।

শাইখ সিরাজ বলেন, ‘জলবায়ু পরিবর্তনের ভয়াবহতার মুখোমুখি হতে হচ্ছে সবচেয়ে বেশি কৃষককেই। তাদের পরিবর্তিত সময় সম্পর্কে সচেতন করতে হবে। এখন থেকেই প্রস্তুত হতে হবে আগামীর জন্য। এবারের কৃষকের ঈদ আনন্দে গ্রামীণ খেলাধূলার পাশাপাশি আনন্দ-হাসি-গানের মাধ্যমে আগামী দিনের প্রস্তুতির তাগিদ রয়েছে কৃষকের জন্য।’

ঈদের অনুষ্ঠানউপস্থাপনাকৃষকের ঈদ আনন্দগানচ্যানেল আইপরিকল্পনাপরিচালনালিড বিনোদনশাইখ সিরাজসিনেমা