ইনকাম ট্যাক্সে তারেকের আয়ের উৎস ‘ক্যাসিনো’: মতিয়া

ক্যাসিনোকে আওয়ামী লীগের সংস্কৃতি বলে বিএনপির নেতারা যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন: আপনাদের (বিএনপি) নেতা তারেক রহমানের আয়ের উৎস ক্যাসিনো।  ইনকাম ট্যাক্সের ফাইলে তার সকল অপকর্মের টাকা ক্যাসিনো থেকে আয় বলে চালিয়েছে।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার কক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে দুঃস্থ অসহায় ও সুবিধা বঞ্চিতদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি এ আয়োজন করে।

এসময় আওয়ামী লীগের এ বর্ষীয়ান নেতা বলেন: তাদের ( বিএনপি) জানের জান, পরানের পরান, তাদের নেতা তারেক রহমানের আয়ের উৎস ক্যাসিনো।  লন্ডনে নানান ধরনের অপকর্মের টাকা ঢাকার একটা সুবিধা আছে।  সেই সুবিধা ক্যাসিনোর আড়ালে নিয়েছে তারেক রহমান।

সাবেক এ কৃষিমন্ত্রী বলেন: হজের জাহাজ হিজবুল বাহারকে প্রমোদ তরীতে পরিণত করেছিলো বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।  সে যুব সমাজকে বিধ্বংসী করেছিলো।  একটি দেশের রাষ্ট্রপতি ছাত্রদের নিয়ে প্রমোদ বিহারে যায় কিভাবে?

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে তিনি আরও বলেন: জিয়া কলম দিয়ে সংবিধানে বিসমিল্লাহ লেখেন, সেই কলম দিয়েই আবার দেশে মদ-জুয়া, হাউজির লাইসেন্স দিয়েছে।  বঙ্গবন্ধু ১০ জানুয়ারি দেশে ফিরে মদ-জুয়া নিষিদ্ধ করে। এগুলো বিএনপি সংস্কৃতি।

এসময় তিনি বলেন: বাংলাদেশের মানুষের কল্যাণেই জীবনের অর্ধেক বেশি সময় পার করেছেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের জন্য জীবন দিয়ে গেছেন।  শেখ হাসিনা বাংলার মানুষের ভবিষ্যৎ উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন: দুর্নীতি, অনিয়ম, অপকর্ম করে কেউ ছাড় পাবে না।  আওয়ামী লীগ বা বিএনপি যেই হোক না কেনো।  বিএনপিই দেশে সর্বপ্রথম ক্যাসিনো-জুয়া চালু করেছিলো।

তিনি বলেন: বাংলাদেশের সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনা।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক অঙ্গনে ৩৬টির বেশি পুরস্কার পেয়েছে সবই তার সততা ও কর্মের ফসল।

আওয়ামী লীগের মুখপাত্র বলেন: আজকে ক্যাসিনো নিয়ে বিএনপি মিথ্যাচার করছে।  আওয়ামী লীগ সরকারের ওপরে দোষ চাপিয়ে মিথ্যাচার করছে।  ক্যাসিনের সাথে যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হবে।  শেখ হাসিনা কঠোর আবস্থান নিয়েছেন অপরাধের বিরুদ্ধে।  শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসীরদের নির্মূল করা হচ্ছে।

ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী সহ অনেকে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।  অনুষ্ঠান শেষে দুঃস্থ ও অসচ্ছল নারীদের মাঝে ৭৩ টি সেলাই মেশিন বিতরণও করা হয়।

৭৩তম জন্মদিনক্যাসিনোজননেত্রী শেখ হাসিনাবিএনপি