আর্জেন্টিনায় ফিরে হেরে শুরু ম্যারাডোনার

কোচিং করাতে আর্জেন্টিনায় ফিরে হার দিয়ে যাত্রা শুরু হয়েছে ডিয়েগো ম্যারাডোনার। রোববার রেসিং ক্লাবের বিপক্ষে ২-১ গোলের পরাজয় দেখেছে তার নতুন কর্মস্থল জিমনেশিয়ার শিষ্যরা।

দ্বিতীয় বিভাগের দল জিমনেশিয়া ওয়াই এসগ্রিমার দায়িত্ব নিয়ে ২০১০ সালের পর মাতৃভূমি আর্জেন্টিনায় কোচিংয়ে ফিরেছেন ম্যারাডোনা। এমন একজন কিংবদন্তিকে কোচ হিসেবে পেয়েও জ্বলে উঠতে পারেননি জিমনেশিয়ার খেলোয়াড়রা। ১৯৮৬ বিশ্বকাপজয়ী অধিনায়ককে ডাগআউটে বসে দেখতে হয় রক্ষণের ভুলে হেরে বসা লড়াই।

ম্যারাডোনার অভিষেকের ম্যাচে টানা হারের মধ্যে থাকা জিমনেশিয়ার প্রতিপক্ষ শক্তিশালী রেসিং ক্লাব। ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু পরের মিনিটে গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়ে জিমনেশিয়া।

দ্বিতীয়ার্ধের ছয় মিনিটের মাথায় সমতায় ফিরলেও শেষপর্যন্ত ম্যাচ বাঁচাতে পারেনি জিমনেশিয়া। দুই মিনিট বাদে আরেকটি গোল করে পূর্ণ পয়েন্ট আদায় করে নেয় রেসিং।

এই হারে প্রথম ম্যাচেই চাপে পড়ে গেছেন ম্যারাডোনা। কারণ, এনিয়ে মৌসুমের ছয় ম্যাচের পাঁচটিতেই হারল জিমনেশিয়া। মাত্র ১ পয়েন্ট নিয়ে ২৪ দলের মধ্যে আছে টেবিলের একদম তলানিতে।

এসেই হার দেখাটা একদমই পছন্দ হয়নি আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক কোচের। তাই তার ইচ্ছা নতুন শিষ্যদের নিয়ে নতুন করে শুরু করা, ‘আমার মনে হয় ছেলেরা ভালোই খেলেছে। কিন্তু আমাদের আরও কাজ করতে হবে। আমাদের কাজ মোটেও শেষ হয়নি।’

মেক্সিকান ক্লাব সিনালোয়া ডে দেরাদোসের দায়িত্ব ছেড়ে গত সপ্তাহে জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে জিমনেশিয়ার দায়িত্ব নেন ম্যারাডোনা। এত ঘটা করে দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই দেখতে হল হার।

ডিয়েগো ম্যারাডোনালিড স্পোর্টস