অজিদের ‘ছাল তোলা’ ব্যাটিংয়ে যন্ত্রণায় পাকিস্তান

ওয়ার্নার-লাবুশেনের জোড়া সেঞ্চুরি

ব্রিসবেনে প্রথম টেস্টে পাকিস্তানকে ইনিংসে হারানোর পর অ্যাডিলেডে গোলাপি বলে দিন-রাতের টেস্টেও জাঁকিয়ে বসেছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশেনের ‘ছাল তোলা’ ব্যাটিংয়ে প্রথমদিনেই রীতিমতো যন্ত্রণায় পাকিস্তান। দিনশেষে ১ উইকেটের বিনিময়ে ৩০২ রান তুলেছে অজিরা। তাও আবার বৃষ্টির জন্য দিনের ৯০ ওভারের কোটা পূর্ণ হয়নি। খেলা হয় সবমিলিয়ে ৭৩ ওভার।

দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে জো বার্নস ইনিংসের একেবারে শুরুতেই আউট হন। দিনের বাকি সময়ে দেখা যায় ওয়ার্নার-লাবুশেনের দাপট। দু’জনেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেছেন ইতিমধ্যেই। দেড়শ ছাড়িয়ে ওয়ার্নার অগ্রসর হচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে। লাবুশেন পা বাড়িয়ে দেড়শর পথে।

ইনিংসের চতুর্থ ওভারে মাত্র ৪ রান করে বার্নস আউট হন। শাহীন শাহ আফ্রিদির বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরা পড়েন। পাকিস্তানের দিনের সাফল্য বলতে ওটুকুই। বাকি সময়টা ওয়ার্নার-লাবুশেনের হাতে যথেচ্ছ মার খেতে হয় পাকিস্তানি বোলারদের।

ওয়ার্নার ২২৮ বলে ১৬৬ রান করে অপরাজিত রয়েছেন। মেরেছেন ১৯টি বাউন্ডারি। ১৫৬ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন তিনি। লাবুশেন তিন অঙ্কে পৌঁছান ১৬৯ বলে ১৪টি বাউন্ডারিতে। তিনি নটআউট রয়েছেন ১২৬ রানে। ২০৫ বলের ইনিংসে ১৭টি বাউন্ডারি তার।

ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টেও শতরান করেছিলেন ওয়ার্নার-লাবুশেন। প্রথম টেস্টে পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছিল পেসার নাসিম শাহ’র। এই ম্যাচে অভিষেক হয়েছে আরেক পেসার মোহাম্মদ মুসার।

ওয়ার্নারলাবুশেনলিড স্পোর্টস