২০ দলীয় জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে: তথ্যমন্ত্রী

২০ দলীয় জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন: ২০ দলীয় জোটের আন্দালিব রহমান পার্থ ঘোষণা দিয়েছেন তিনি আর ২০ দলীয় জোটে থাকবেন না। ভবিষ্যতে আমরা আরও অনেকেই দেখতে পাবো ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাবে।

তিনি বলেন: বিএনপি থেকেও অনেকে পালানো শুরু করেছে, আপনারা দেখেছেন বিএনপি থেকে অনেকে পদত্যাগ করেছে। আমরা বিএনপির এমন দশা হোক চাই না। আমার আশা করেছিলাম বিএনপির জন্ম ভালো না হলেও তারা ভালো হওয়ার চেষ্টা করবে। তারা সেখানেও ব্যর্থ হয়েছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘অগ্নিকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার-এর ১০৯ তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন: বিএনপি এখন রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দল। এটা আন্তর্জাতিক ভাবে স্বীকৃত। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছেন। বিএনপির এই সন্ত্রাসী তকমা মুছতে চাইলে নেতৃত্বে পরিবর্তন আনতে হবে। তাহলে তারা ঘুরে দাঁড়াতে পারবে। ক্রমাগতভাবে ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি আজকে জনগণ থেকে বিচ্ছিন্ন। জনবিচ্ছিন্নের আরেকটি বড় কারণ হচ্ছে এদের দলে কোনো আদর্শ নেই, এ দলের নেতাদের মধ্যেও কোনো আদর্শ নেই। তারা ক্ষমতার জন্য রাজনীতি করে।

তথ্যমন্ত্রী বলেন: বিএনপি সেনাপতি তারেক রহমান থাকেন যুদ্ধের মাঠ থেকে কয়েক হাজার মাইল দূরে। এজন্য তাদের দলের এ অবস্থা। তারেক রহমান লন্ডন থেকে বাংলাদেশে বিশৃঙ্খলা চালানোর অপচেষ্টা করছে। এই অপচেষ্টা চালিয়ে কোনো লাভ নেই। তারেক রহমান দুর্নীতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত, ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি। তাকে দেশে ফিরতে এনে রায় কার্যকর করার চেষ্টা চলছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যরিস্টার জাকিরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তৃতা করেন, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু, আওয়ামী লীগের নেতা বলরাম পোদ্দার, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ প্রমুখ।

২০ দলীয় জোটতথ্যমন্ত্রী