হ্যাটট্রিকে বার্সেলোনাকে শীর্ষে নিলেন মেসি

রোনালদোকে ফেললেন পেছনে

ছয়বারের মতো ব্যালন ডি’অর জিতে এসে প্রথম ন্যু ক্যাম্পে নেমেছিলেন। লিওনেল মেসি তাতে কেবল ট্রফিটাই দেখাননি সমর্থকদের, দারুণ এক হ্যাটট্রিকে দেখিয়েছেন কেনো তিনি সেরা। তাতে আবারও টেবিলের শীর্ষে ফিরেছে বার্সেলোনা।

শনিবার রাতে মেসির হ্যাটট্রিকে মায়োর্কার জালে গোল উৎসব করেছে বার্সেলোনা। জিতেছে ৫-২ গোলে। বাকি গোল দুটি লুইস সুয়ারেজ ও অ্যান্টনিও গ্রিজম্যানের।

লা লিগার লড়াইয়ে ঘরের মাঠে দর্শনীয় হ্যাটট্রিকের রাতে বার্সা অধিনায়ক রেকর্ডের খাতায় ছাড়িয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। স্প্যানিশ লিগে সর্বোচ্চ ৩৫ হ্যাটট্রিকের মালিক এখন মেসি। জুভেন্টাসে চলে যাওয়া রিয়ালের সাবেক সিআর সেভেনের নামের পাশে ৩৪ হ্যাটট্রিক।

সপ্তম মিনিটে গ্রিজম্যানের মাধ্যমে গোলের খাতা খোলে বার্সা। ১৭ মিনিটে ফরাসি তারকার থেকে বল পেয়ে ম্যাচে নিজের প্রথম গোলটি আনেন মেসি।

ম্যাচের ৩৫ মিনিটে মায়োর্কার হয়ে একটি গোল শোধ দেন আন্তে বুদিমির। ৪১ মিনিটে আবারও মেসি ঝলক। রাকিটিচের থেকে বল পেয়ে আবারও বক্সের বাইরে থেকে ধনুক শটে জাল খুঁজে নেন ফুটবল জাদুকর।

দুই মিনিট পরেই স্কোরশিটে নাম তোলেন সুয়ারেজ। ডি ইয়ংয়ের পাসে বল পেয়ে দারুণ ব্যাকহিলে জালে জড়ান বল।

বিরতির পর ফিরে ৬৪ মিনিটে আরও একটি ব্যবধান কমায় মায়োর্কা। এবারও গোলদাতা বুদিমির।

আর ৮৩ মিনিটে লিগে নিজের ৩৫তম হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। বলের যোগানদাতা ছিলেন সুয়ারেজ। যা চলতি লিগে সর্বোচ্চ ১২ গোলের খেতাবও পাইয়ে দেয় মেসিকে।

জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফিরল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সমান পয়েন্ট। তবে তারা গোল ব্যবধানে দুইয়ে।

শেয়ার করুন:
বার্সেলোনামেসিলিড স্পোর্টস