স্ট্যান্ডার্ড চার্টার্ড-চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড ২০ সেপ্টেম্বর

কৃষি খাতে ব্যক্তি এবং প্রতিষ্ঠানের অবদানকে স্বীকৃতি দিতে পঞ্চমবারের মতো দেয়া হচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড।

প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডে যুক্ত হয়েছে চ্যানেল আই। সারাদেশ থেকে শতাধিক আবেদনের ভিত্তিতে জুরিবোর্ডের সদস্যরা বাছাই করেছেন চূড়ান্ত বিজয়ীদের তালিকা। আগামী ২০ সেপ্টেম্বর জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এগ্রো অ্যাওয়ার্ড দেয়া হবে।

দেশের কৃষককে উৎসাহিত করার পাশাপাশি তরুণ প্রজন্মের কাছে কৃষকের সাফল্য তুলে ধরতে পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে স্ট্যান্ডার্ড চার্টাড চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ড। কৃষকের কল্যাণ আর এই খাতকে শক্তিশালী করতে এই অ্যাওয়ার্ডের সঙ্গে প্রথমবার যুক্ত হয়েছে চ্যানেল আই।

চ্যানেল আই কার্যালয়ে চূড়ান্ত মনোনয়ন বাছাই করেন জুরিবোর্ডের সদস্যরা। সারাদেশ থেকে আসা প্রায় দু’শ মনোনয়নের মধ্যে প্রাথমিক বাছাইয়ে ৭৭ জন থাকলেও চুলচেরা বিশ্লেষণে চূড়ান্ত বিজয়ীদের তালিকা করা হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড চ্যানেল আই এগ্রো অ্যাওয়ার্ডে মোট আটটি ক্যাটাগরি রাখা হয়েছে। এবার নতুন করে যুক্ত হয়েছে আজীবন সম্মাননা ও জুড়ি স্পেশাল।

৬টি ক্যাটাগরিতে ৩ জন ব্যক্তি ও ৩টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন বিটপী দাশ চৌধুরী। ভবিষ্যতে এই অ্যাওয়ার্ড বড় পরিসরে আয়োজন করার কথা জানান সংশ্লিষ্টরা।

আরও দেখুন ভিডিও প্রতিবেদনে:

এগ্রো-অ্যাওয়ার্ডস্ট্যান্ডার্ড চার্টার্ড