শুক্রবারের আগে কাদেরের বাইপাস সার্জারির সিদ্ধান্ত নয়: গোলাপ

হৃদরোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে শুক্রবারের আগে সিদ্ধান্ত জানানো যাবে না বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

বিজ্ঞাপন

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের স্বাস্থ্যের অবস্থা নিয়ে বেলা সাড়ে ১২টায় সেখানকার ৫ সদস্যের মেডিক্যাল বোর্ডের বৈঠকে দেয়া মতামত সম্পর্কে আওয়ামী লীগকে জানান সঙ্গে থাকা  ডা. আবু নাসের রিজভী। প্রাপ্ত তথ্য জানিয়ে বুধবার সাংবাদিকদের ব্রিফ করেন দলের নেতারা।

ওই ব্রিফিং শেষে এসব কথা জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক।

হৃদরোগ বিশেষজ্ঞ ফিলিপ কো’র নেতৃত্বে সিঙ্গাপুরে দায়িত্বরত মেডিক্যাল বোর্ডে আছেন থোরাসিক সার্জন সিবাসত কুমারসামি, ইনফেকশন ডিজিজ প্রতিরোধ বিশেষজ্ঞ অশোক কুমার, কিডনি বিশেষজ্ঞ হো চি কুম এবং আইসিইউ ইনচার্য সং কো মিং।

ব্রিফিংয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, ‘সকালে মাউন্ট এলিজাবেথে কাদের ভাইয়ের শরীরিক পরীক্ষা করেছে। তাদের ওপিনিয়ন নিয়ে ডা. আবু নাসের রিজভী আমাদের জানিয়েছেন: কাদের ভাইয়ের সব অর্গান কাজ করছে। সব ঠিক থাকলে কাদের ভাই দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

রোববার হৃদরোগ আক্রান্ত হন সড়ক পরিবহন ও সেতু বিষয়ক মন্ত্রী ওবায়দুল কাদের। ওই দিনই ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিম্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তাৎক্ষণিক ও জরুরি চিকিৎসার অংশ হিসেবে তার হৃদযন্ত্রে একটি রিং বা স্ট্যান্ট পরানো হয়।

এরপর উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শ অনুসারে সোমবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

ওবায়দুল কাদের