লিটনদের কাছে হেরে শুরু করল মাশরাফীরা

একই দলে দুই আইকন ক্রিকেটার- মাশরাফী বিন মোর্ত্তজা ও তামিম ইকবাল। তাদের দল ঢাকা প্লাটুন বঙ্গবন্ধু বিপিএল শুরু করেছে হোঁচট খেয়ে। টেনেটুনে করা ঢাকার ১৩৪ রানের লক্ষ্য ৯ উইকেট ও ১০ বল হাতে রেখেই হেসেখেলে পার করে ফেলে আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস।

তামিম ইকবাল, এনামুল হক, লুক ইভান্স, থিসারা পেরেরা থেকে শুরু করে মাশরাফী বিন মোর্ত্তজা, শহীদ আফ্রিদি- কে ছিলেন না ঢাকা প্লাটুনে। তারকা ঠাসা দলটা প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো শুরু করে।

প্রথমে সাজঘরে গেছেন তামিম ইকবাল, দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে আছেন স্বেচ্ছা বিরতিতে, এ বাঁহাতি ওপেনার আউট হয়েছেন মাত্র ৫ রান করে। থিসারা পেরেরা, আরিফুল হক, শহীদ আফ্রিদিরা এসেছেন আর চলে গেছেন দ্রুত। এরমধ্যে আফ্রিদি আবার আউট হয়েছেন প্রথম বলেই রানের খাতা না খুলে।

এনামুল হক, জাকের আলীরা যা একটু খেলেছেন। ওপেনার এনামুল করেছেন সর্বোচ্চ ৩৮, জাকের করেছেন ২১। শেষদিকে দ্রুতগতিতে ওহাব রিয়াজ ১৯ আর মাশরাফী বিন মোর্ত্তজা ১৮ রান তোলায় সম্মানজনক সংগ্রহ পায় ঢাকা।

ঢাকার উল্টো সূচনা রাজশাহীর। জবাব দিতে নেমে দুই ওপেনার লিটন দাস ও হযরতউল্লাহ জাজাইয়ের ৬২ রানের জুটিতে ম্যাচ বের করে নেয় রয়্যালসরা। ২ ছক্কা আর ৪ চারে ২৭ বলে ৩৯ করে লিটন ফিরলেও জাজাই ফিরেছেন ম্যাচ জিতিয়েই।

৪৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫২ রানে অপরাজিত থাকেন জাজাই। ৩০ বলে ২৯ রান করেছেন শোয়েব মালিক।

ঢাকা প্লাটুনবঙ্গবন্ধু বিপিএলবিপিএল-২০১৯রাজশাহী রয়্যালসলিড স্পোর্টস