যাকে-তাকে সদস্য পদ দেবে না আওয়ামী লীগ

আওয়ামী লীগের চলতি সদস্য সংগ্রহ অভিযানে যাকে-তাকে সদস্য করা যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন: সন্ত্রাসী, দুর্নীতিবাজ এবং স্বাধীনতা বিরোধী-সাম্প্রদায়িক শক্তির কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন: দলে এ মুহূর্তে শৃঙ্খলা আনা খুব প্রয়োজন। শৃঙ্খলা ছাড়া কোন দল ভালোভাবে চলতে পারে না। দলের শৃঙ্খলাজনিত যে সকল সমস্যা আছে, সেসব বিষয়ে আমাদের এখনই সতর্ক হতে হবে; সাবধান হতে হবে।

তিনি আরও বলেন: আমাদের মনে রাখতে হবে, আওয়ামী লীগের সদস্য পদ যাকে তাকে আমরা দিতে পারব না। নির্বাচনের জোয়ারে অনেকে আমাদের মিছিল করেছে, আমাদের সঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছে। কিন্তু তাদের কতটুকু আমরা তাহলে জায়গা দিতে পারব, আমাদের নীতি আদর্শ কতটুকু তাদের সঙ্গে যায়; সমর্থন করে সেটা আমাদের ভেবে দেখতে হবে৷

কারা কারা সদস্য হতে পারবে না, সে বিষয়ে তিনি বলেন: চিহ্নিত সন্ত্রাসীরা আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। চিহ্নিত দুর্নীতিবাজ স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক শক্তির কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারে না। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল অনেক ভালো।

তিনি আরও যোগ করেন: আমাদেরকে কোয়ালিটির ওপর গুরুত্ব দিতে হবে। কোয়ালিটি আমাদের প্রথম প্রায়োরিটি, আমাদের রাজনীতি এদেশের জনগণের জন্য।

দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে কর্মী সভায় আরও বক্তৃতা করেন দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, সাংসদ নূরুল আমীন রুহুল, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল প্রমুখ।

আওয়ামী লীগওবায়দুল কাদেরকাদের