মেসির ৫০০তম ম্যাচে জয় দিয়ে বার্সার বছর শেষ

গোল করে নিজের ৫০০তম ম্যাচকে ঠিকই স্মরণীয় করে রাখলেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। ম্যাচে জোড়া গোল করেছেন লুইস সুয়ারেস। ত্রয়ীদের নৈপূণ্যে রিয়াল বেটিসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

ক্যাম্প ন্যূতে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। বেটিসের রক্ষণে আক্রমণ শানালেও গোলের দেখা পাচ্ছিল না মেসি-নেইমার-সুয়ারেজরা। ২৭ মিনিটে বেটিসের ডিবক্সে গোল রক্ষকের সঙ্গে মেসির ধাক্কায় পেনাল্টি পায় বার্সেলোনা। ২৯ মিনিটে নেইমারের পেনাল্টি শট ক্রসবারে লেগে ফিরে আসলে ফিরতি বলে রাকিতিচ শট নিলে বেটিস খেলোয়াড়ের গায়ে লেগে বল জালে জড়ায়।

এর চার মিনিট পরই নিজের ৫০০তম ম্যাচে নিজের ৪২৫ তম গোল করেন মেসি। মেসি নেইমারের দারুণ বোঝাবুঝিতে নিজের গোল আদায় করে নেয় আর্জেন্টাইন অধিনায়ক।

২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা।বিরতি থেকে ফিরেই সুয়ারেস ম্যাজিক।বুসকেটের ডিফেন্স চেরা পাসে দারুণ গোল করেন সুয়ারেস। পরের গোলের জন্য বার্সাকে অপেক্ষা করতে হয় প্রায় ৩৬ মিনিট।

ম্যাচের ৮৩ মিনিটে বেটিসের কফিনে শেষ পেরেক ঠুকে দেয় সুয়ারেস। ডি-বক্সে নেইমারের বাড়িয়ে দেওয়া বল থেকে দুর্দান্ত গোল করেন সুয়ারেস।

তবে পুরো ম্যাচে বার্সা যে পরিমাণ গোলের সুযোগ পেয়েছিল তাতে গোল পাঁচ থেকে সাতটা হলেও অবাক হওয়ার কিছু ছিল না।

লা লিগার এই মৌসুমে মেসি-নেইমার-সুয়ারেজের গোল সংখ্যা ৩২ টি। ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে বছরের লিগ টেবিল শেষ করল বার্সেলোনা। দ্বিতীয় পজিশনে থাকা এক ম্যাচ বেশি খেলা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৮। আর তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ, তাদের পয়েন্ট ৩৬।

বার্সেলোনালিওনেল মেসি