মিস ইউনিভার্স-এ দক্ষিণ এশিয়ার প্রথম মুসলিম প্রতিযোগী বাংলাদেশের শিলা

১৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। সেখানে প্রথমবারের মতো বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯’ শিরিন শিলা।

যুক্তরাজ্য ভিত্তিক সংবাদ মাধ্যম মেট্রো জানিয়েছে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায় দক্ষিণ এশিয়া থেকে প্রথম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে বাংলাদেশ অংশগ্রহণ করছে।

এর আগে মধ্য প্রাচ্য কিংবা আফ্রিকার বিভিন্ন দেশের মুসলিম প্রতিযোগীরা অংশ নিয়েছেন। কিন্তু দক্ষিণ এশিয়ার মুসলিম প্রধান দেশ বাংলাদেশ, পাকিস্তান কিংবা আফগানিস্তান থেকে এই আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় কোনো প্রতিযোগী অংশ নেননি। শিরিন শিলাই দক্ষিণ এশিয়ার প্রথম মুসলিম প্রতিযোগী হিসেবে অংশ নিবেন প্রতিযোগিতায়। দক্ষিণ এশিয়া থেকে নেপাল, ভারত ও শ্রীলংকাও মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা মিস ইউনিভার্স-এ এর আগে বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী অংশগ্রহণ করেননি।

মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। ২৩ অক্টোবর অনুষ্ঠিত হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে।

শিরিন শিলা তার সৌন্দর্য এবং মেধার জন্য প্রশংসিত হন বিচারকদের কাছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিজিক্সের তৃতীয় বর্ষের ছাত্রী। তার বাবা বর্ডার গার্ড বাংলাদেশ এর সৈনিক। বাবাকে দেশের জন্য কাজ করতে দেখে বড় হয়েছেন শিরিন শিলা। তাই তিনিও দেশপ্রেমী হয়ে বেড়ে উঠেছেন।

মিস ইউনিভার্স বাংলাদেশের মঞ্চে শিরিন শিলা বলেছেন বাবা তার জন্য অনুপ্রেরণা। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতায় মুকুট জেতার পর তিনি দেশের জন্য কাজ করবেন বলে জানিয়েছিলেন।

এশিয়াবাংলাদেশমিস ইউনিভার্সশিরিন শিলা