বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশি টেলিভিশন চ্যানেলে স্থানীয় বিজ্ঞাপন প্রচারের সঙ্গে জড়িত ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সোমবার তথ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সাংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন: এ ধরনের বিজ্ঞাপন প্রচারের সময়সীমা গতকাল শেষ হয়েছে। কাজেই ক্যাবল অপারেটররা এই আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

ড. হাছান বলেন: বিদেশি টেলিভিশন চ্যানেলে স্থানীয় বিজ্ঞাপন প্রচার বন্ধের জন্য বহুবার নোটিশ দেয়া হয়েছে।

তিনি বলেন: এখন থেকে জেলা প্রশাসকরা বাংলাদেশি মিডিয়ার স্বার্থে ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এই আদালত ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত জরিমানা এবং ১ থেকে ২ বছরের কারাদণ্ড বা উভয় শাস্তি দিতে পারবে।

আরেক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন: সংবাদপত্র ও সংবাদ সংস্থার সাংবাদিক ও কর্মচারীদের জন্য নবম ওয়েজবোর্ড রোয়েদাদ শিগগির ঘোষণা করা হবে। এর সব কাজ সম্পন্ন হয়েছে এবং তা শিগগির ঘোষণা করা হবে।

‘‘ওয়েজবোর্ডে ইলেকট্রনিক মিডিয়াকে অন্তর্ভুক্ত করার কোন সুযোগ নেই। সম্প্রচার নীতিমালা প্রণীত হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য পৃথক বেতন কাঠামো হবে। আইন মন্ত্রণালয়ের ভোটিং শেষে এর খসড়া মন্ত্রিসভায় পাঠানো হবে।’’

তথ্যমন্ত্রীবিজ্ঞাপনবিদেশি চ্যানেল