বিএনপির সিনিয়র তিন আইনজীবীর আগাম জামিন

অন্য আসামিদের ক্ষেত্রে এটা রেফারেন্স হবে না
বিজ্ঞাপন

বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ দুই মামলায় বিএনপির সিনিয়র তিন আইনজীবীকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সেই সাথে আগাম জামিন পাওয়া তিন আইনজীবীকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই জামিন আদেশ দেন।

আজ আগাম জামিন পাওয়া সিনিয়র তিন আইনজীবী হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার কায়সার কামাল, গাজী কামরুল ইসলাম সজল ও অ্যাডভোকেট সগির হোসেন লিওন। আর রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।

বিজ্ঞাপন

আজকের আদেশের বিষয়ে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘আদালত আমাদের সিনিয়র ৩ আইনজীবীকে ৩ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। আইনজীবী হিসেবে তাদের সুনামের দিক বিবেচনায় এই জামিন দেয়া হয়েছে।’

এদিকে আজকের এই জামিনের আদেশ এই মামলার অন্য আসামিদের ক্ষেত্রে রেফারেন্স হিসেবে ব্যবহার করা যাবে না উল্লেখ করে হাইকোর্ট বলেছেন, প্রধান বিচারপতির বাস ভবনে হামলা বিচার বিভাগের হৃৎপিণ্ডে আঘাত। এটা জাতির কাছে ভালো বার্তা দেয় না।’

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতি বাসায় হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ রাজধানীর রমনা থানায় মামলা করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আইনজীবীবিএনপিহাইকোর্ট