‘বাংলাদেশ-ভারত সম্পর্ক আজীবন অটুট রাখতে চায় সরকার’

ভারত, বাংলাদেশের পরীক্ষিত বন্ধু উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিশ্বস্ত এই সম্পর্ক আজীবন অটুট রাখতে চায় সরকার।

শনিবার রাজশাহীতে বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার ৫ম দিনে প্রতিবেশী দেশটির অতিথিদের নাগরিক সংবর্ধনায় এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম অবশ্য দু’দেশের রাজনীতিকদের কাছে শ্রদ্ধা এবং সহনশীলতার সম্পর্কের কথা বলেন।

ত্রিপুরার স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী রাম প্রসাদ পাল বঙ্গবন্ধুর স্মরণে আগরতলায় জেলের ভেতরে একটি ভবন নির্মাণের পরিকল্পনার কথা জানান আলোচনা অনুষ্ঠানে।

‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’- এর উদ্যোগে পুরো আয়োজনের পৃষ্ঠপোষক রাজশাহী সিটি করপোরেশন।

আমন্ত্রিত অতিথি ত্রিপুরার স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী রাম প্রসাদ পাল ও বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার বলেন, বড় প্রতিবেশী হিসেবে বাংলাদেশের অগ্রগতি ভারতের জন্য আনন্দের।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, দুই দেশের বন্ধন কখনোই ছিন্ন হওয়ার নয়। বাংলাদেশের মানুষ কৃতজ্ঞতা উঠে আসে তাদের বক্তব্যে।

মৈত্রীর বন্ধন সুদৃঢ় করতে বাংলাদেশ-ভারত দুদেশের মানুষ মানুষে যোগাযোগ সহজ করতে সবাইকে অগ্রণী হওয়ার আহবান জানান রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান।

শনিবার সন্ধ্যায় রাজশাহী কলেজ মাঠে আয়োজন ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের। দুই বাংলার জনপ্রিয় শিল্পীদের পারফরম্যান্স উপভোগ করেন হাজারো মানুষ।

বিজ্ঞাপন

কৃষিমন্ত্রীড. আব্দুর রাজ্জাকপররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমবিক্রম দোরাইস্বামী