বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ পেছাচ্ছে?

আগামী বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা আছে বাংলাদেশের। কিন্তু ক্রিকইনফো জানাচ্ছে পেছাতে পারে ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের সেই সিরিজ। বিশ্বকাপ বাছাই খেলতে হতে পারে বলেই নির্ধারিত সময়ে সিরিজটি খেলতে চাচ্ছে না উইন্ডিজ।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে আগামী বছরের মার্চে। র‌্যাঙ্কিংয়ের ৯ নম্বরে থাকায় ক্যারিবীয়দের বাছাইপর্বে খেলতে হতে পারে। মূলত সেজন্যই পেছাতে পারে মাশরাফি-ব্র্যাভোদের লড়াই।

ফেব্রুয়ারি-মার্চে না হলে সিরিজটি আগামী বছরই হতে পারে, পরিবর্তিত সূচি হতে পারে জুলাইয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং ক্যারিবীয় বোর্ডের সম্মতিতেই সিরিজ পেছাতে পারে বলে জানাচ্ছে ক্রিকইনফো। বাংলাদেশের আগে অবশ্য শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ পেছালে শাপে-বর হতে পারে বাংলাদেশের জন্যও। ফেব্রুয়ারিতে সিরিজ হলে ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাটিতে লঙ্কানদের বিপক্ষে খেলে কোন বিশ্রাম ছাড়াই উড়াল দিতে হত টাইগারদের। এরপর মার্চের ১৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত লঙ্কার মাটিতে নিধাস ট্রফি খেলতে যাওয়ার কথা আছে বাংলাদেশের। আগস্টে অস্ট্রেলিয়াও যাওয়ার কথা রয়েছে টাইগারদের।

এপ্রিল থেকে জুলাই পর্যন্ত কোন সিরিজ হাতে নেই বাংলাদেশের। সেই সময়টাতে উইন্ডিজ সফর হলে বিশ্রাম এবং খেলা, দুই-ই হবে টাইগারদের। সেই কথা চিন্তা করেই ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের কথায় রাজী হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি, জানাচ্ছে ক্রিকইনফো।

বিজ্ঞাপন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ