বরুশিয়া ম্যাচে মৌসুম শুরু হচ্ছে মেসির

কাফ মাসলে চোটের জন্য ২০১৯-২০ মৌসুমে এখন পর্যন্ত একটি ম্যাচও খেলা হয়নি লিওনেল মেসির। অবশেষে অপেক্ষার প্রহর ফুরাচ্ছে আর্জেন্টাইন মহাতারকার। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচের আগে অধিনায়ককে পুরোপুরি সুস্থ ঘোষণা করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

বিজ্ঞাপন

আগস্টের শুরুর দিকে প্রীতি ম্যাচের অনুশীলনের সময় কাফ মাসলে চোট পান মেসি। এরপর থেকে নতুন মৌসুমে এখন পর্যন্ত মাঠেই নামতে পারেননি বার্সা অধিনায়ক। লা লিগায় খেলা হয়নি অ্যাথলেটিক বিলবাও, রিয়াল বেটিস ও ওসাসুনার বিপক্ষে।

ধারণা করা হচ্ছিল ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে দেখা যেতে পারে অধিনায়ককে। কিন্তু চোট পরবর্তী পুনর্বাসনে খুব একটা উন্নতি না হওয়ায় সেই ম্যাচে তাকে দলে রেখে কোনো ঝুঁকি নেননি কোচ আর্নেস্টো ভালভার্দে।

লা লিগায় না খেলতে পারলেও চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে খেলতে বেশ রকম মরিয়া ছিলেন মেসি। সেজন্য চোট কাটিয়ে রোববার নেমে পড়েন অনুশীলনেও। এসময় বেশ সুস্থও দেখা গেছে তাকে। তাতে মঙ্গলবার বরুশিয়ার বিপক্ষে মাঠে দেখা যাওয়ার সম্ভাবনা বেড়ে যায় ৩২ বছর বয়সী ফরোয়ার্ডের।

শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। সোমবার নিজেদের টুইটার পাতায় মেসির সুস্থতার খবর নিশ্চিত করেছে বার্সা। অধিনায়কের সঙ্গে সুস্থ হয়ে ফিরছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো। তার আগেই চোট কাটিয়ে শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলেছেন উরুগুয়ে ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। এক স্যামুয়েল উমতিতি ছাড়া দলে তেমন কোনো চোট সমস্যা নেই বার্সার।

চ্যাম্পিয়ন্স লিগের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে মেসি ফেরায় স্বস্তি ফিরেছে বার্সা শিবিরেও। অধিনায়ককে ছাড়া লা লিগায় বার্সার অভিজ্ঞতা মিশ্র। চার ম্যাচে দুই জয় ও একটি করে ড্র-হারে ৭ লিগ পয়েন্টে টেবিলের পাঁচে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ২০১৯-২০বার্সেলোনালিওনেল মেসিলিড স্পোর্টস