বন্যার্তদের মাঝে কয়েক জেলায় বিএনপির ত্রাণ বিতরণ

দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শুরু করেছে বিএনপি। রোববার সকালে টাঙ্গাইল ও বিকেলে সিরাজগঞ্জ জেলায় ত্রাণ বিতরণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। জামালপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান। গাইবান্ধায় ত্রাণ বিতরণ করেছেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল কবির খান বলেন, সোমবারও যথারীতি ত্রাণ বিতরণ করা হবে। আগামীকাল শেরপুর জেলায় নজরুল ইসলাম খান, কুড়িগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী ত্রাণ বিতরণ করবেন। পরদিন মঙ্গলবার ময়মনসিংহ জেলার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করবেন স্থায়ী কমিটির আরেকজন সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

রোববার টাঙ্গাইলে ত্রাণ বিতরণ করতে গিয়ে ড খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভোটারবিহীন সরকারের জনগণের প্রতি কোনও দায় নেই। দায়িত্বও নেই। বিনা অপরাধে, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আমাদের নেতা আবদুস সালাম পিন্টুসহ লাখ লাখ নেতাকর্মীকে কারাগারে আটকে রেখেছে সরকার। আজ এখানে বন্যার্তদের মাঝে ত্রাণ দেয়ার কথা ছিল খালেদা জিয়ার, পিন্টুর। উনারা কারাগারে। তাই আমরা আজ খালেদা-পিন্টুর পক্ষে টাঙ্গাইলে বানভাসিদের ত্রাণ দিতে এসেছি।

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার কোনাবাড়ি মাদরাসা মাঠে নিকরাইল ও গোবিন্দাসী ইউনিয়ন বিএনপি শাখা আয়োজিত বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সরকারের কঠোর সমালোচনা করে মোশাররফ বলেন, ভোটারবিহীন এ অবৈধ সরকার মহামারি ডেঙ্গু রোগকেও ‘গুজব’ বলে চালিয়ে দিতে চাইছে। জনগণের প্রতি তাদের কোনও বিশ্বাস নেই। বর্তমান সরকার সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন হয়ে দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করে গণতন্ত্রকে কবর দিয়েছে।

জামালপুরে ত্রাণ বিতরণ করতে গিয়ে নজরুল ইসলাম খান বলেন, দেশের মানুষের বন্যায় অসহায় হয়ে পড়েছে। কিন্তু সরকারের দায়িত্ব জ্ঞানহীন আচরণ দেখা যাচ্ছে। আজ বেগম খালেদার পক্ষ থেকে আমরা এসেছি বন্যার্তদের সাহায্যে। কিন্তু দু:খের বিষয় আজ তিনি কারাগারে বন্দি।

এসময় তিনি বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবি করেন।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণবিএনপি