বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

১১ ডিসেম্বর শুরু বিপিএল, ৮ ডিসেম্বর উদ্বোধনী

২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। জাতির পিতার জন্মগ্রহণের শততম বছর ঘটা করে পালনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রস্তুতির অংশ হিসেবে ৮ ডিসেম্বর থেকে শুরু হবে দিন গণনা। ওই দিনই মিরপুরে হবে বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। শের-ই-বাংলা স্টেডিয়ামে উপস্থিত থেকে আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগের ঘোষণা অনুযায়ী বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল ৩ ডিসেম্বর। খেলা শুরুর তারিখ ছিল ৬ ডিসেম্বর। উদ্বোধনী অনুষ্ঠান পিছিয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই খেলা শুরুর তারিখও পেছাচ্ছে। ১১ ডিসেম্বর গড়াবে মাঠের লড়াই। আর ১৭ নভেম্বর হবে প্লেয়ার্স ড্রাফট।

নাজমুল হাসান পাপন বুধবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে সভা শেষে সংবাদমাধ্যমকে দেন এসব তথ্য। বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের খেলাটা শুরু হওয়ার কথা ছিল ৬ ডিসেম্বর। কিন্তু আমরা উদ্বোধনী অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছি। অনুষ্ঠান কবে করব এটা নিয়ে আমরা একটু চিন্তায় ছিলাম। এজন্য বিপিএল একটু পেছাতে পারে সেটি আগেই বলেছি।’

‘আমরা অত্যন্ত আনন্দিত একটা ব্যাপারে, আপনারা জানেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আনুষ্ঠানিকভাবে কাউন্ট ডাউন শুরু হচ্ছে ৮ ডিসেম্বর থেকে। এটা ইতোমধ্যে ঘোষণা করেছে সরকার এবং ৮ তারিখেই মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধন করার জন্য সম্মতি দিয়েছেন। উনি নিজে এসে উদ্বোধন করবেন। আমাদের জন্য একটা বিরাট ব্যাপার।’

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে বিসিবি এবার বিপিএল আয়োজন করতে যাচ্ছে সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায়। থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে অংশগ্রহণকারী দল আগের মতোই সাতটি থাকছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধু বিপিএললিড স্পোর্টস