প্রোটিয়াদের ভারত সফরের দলে পরিবর্তন

ভারত সফরে যেতে সাউথ আফ্রিকার এখনো বেশ কিছুদিন বাকি। তার আগেই চোটের জন্য প্রোটিয়া স্কোয়াড থেকে ছিটকে গেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান রুডি সেকেন্ড। তার পরিবর্তে ভারত সফরের দলে জায়গা পেয়ে গেছেন হেনরিক ক্লাসেন।

বিজ্ঞাপন

গত ১৩ আগস্ট সাউথ আফ্রিকা বোর্ড ভারত সফরের জন্য যে দল ঘোষণা করে, তাতে টেস্ট স্কোয়াডে জায়গা পেয়েছিলেন রুডি। তবে প্রোটিয়া ‘এ’ দলের সঙ্গে অনুশীলনের সময় চোট পান নবাগত এই উইকেটকিপার-ব্যাটসম্যান। চোটের অবস্থা দেখে ডাক্তাররা তড়িঘড়ি অস্ত্রপোচারের পরামর্শ দিয়েছেন। স্বাভাবিকভাবেই রুডির পক্ষে ভারত সফরে যাওয়ার আর সম্ভব নয়।

সিনিয়র দলের আগেই সাউথ আফ্রিকা ‘এ’ দলের সঙ্গে ভারত সফরে যাওযার কথা ছিল ক্লাসেনের। তবে তার শুধু মাত্র সীমিত ওভারের ক্রিকেটে মাঠে নামার কথা ছিল। কিন্তু সেটা হল না। পরিবর্তিত পরিস্থিতিতে ওয়ানডে’র পাশাপাশি চারদিনের ম্যাচের জন্যও সাউথ আফ্রিকা ‘এ’ দলে ঢুকিয়ে দেয়া হয় ক্লাসেনকে। ভারতের বিরুদ্ধে টেস্টের প্রস্তুতির জন্যই এই সিদ্ধান্ত নেয় প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

আগামী ২ অক্টোবর বিশাখাপত্তনেম শুরু হবে ভারত-সাউথ আফ্রিকা প্রথম টেস্ট। ১০-১৪ অক্টোবর পুণেতে হবে দ্বিতীয় টেস্ট। ১৯-২৩ অক্টোবর রাঁচিতে হবে তৃতীয় টেস্ট।

ক্লাসেনভারত-সাউথ আফ্রিকা সিরিজরুডিলিড স্পোর্টস