পাঁচ মাস পর মাঠের লড়াইয়ে মাশরাফী

বিশ্বকাপের পর খেলেননি প্রতিযোগিতামূলক ক্রিকেট। পাঁচ মাস পর বঙ্গবন্ধু বিপিএল দিয়ে আবারও মাঠের লড়াইয়ে নামলেন মাশরাফী বিন মোর্ত্তজা। ৫ জুলাই লর্ডসে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক খেলেছিলেন সবশেষ ম্যাচ। বিশ্বকাপে বাংলাদেশেরও সেটি ছিল শেষ ম্যাচ।

বিপিএলের ছয় আসরের মধ্যে চারবারই মাশরাফীর হাতে উঠেছে ট্রফি। ক্রিকেট মাঠের সফল ও সহজাত এই নেতা এবার খেলছেন ঢাকা প্লাটুনের হয়ে। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস।

ম্যাচটি শুরু হয়েছে দুপুর দেড়টায়। বিরতি কাটিয়ে ফেরার ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করছে মাশরাফীর দল।

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে দেশে ফিরে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে মাশরাফী যেতে পারেননি শ্রীলঙ্কা সফরে। পরবর্তীতে বাংলাদেশের সূচিতে ছিল না কোনো ওয়ানডে। যে কারণে রাজনীতির মাঠেই কেটেছে তার সময়।

ক্রিকেটার মাশরাফী একজন জনপ্রতিনিধিও। সংসদ সদস্য হওয়ার পর থেকে ক্রমশ বেড়েছে ব্যস্ততা। নড়াইলের মানুষের ভাগ্য বদলাতে কাজ করে যাচ্ছেন তিনি। যে কারণে বিশ্বকাপ শেষে ব্যাট-বল থেকে সরিয়ে রেখেছিলেন নিজেকে।

বিপিএল খেলতে মাশরাফী নামলেন মাত্র কয়েকদিন বোলিং অনুশীলন করে। তবে ফিটনেস নিয়ে কাজ করেছেন। ওজন কমিয়ে ঝরঝরা হয়েই টি-টুয়েন্টি আসর মাতাতে নেমেছেন নড়াইল এক্সপ্রেস। ঢাকা প্লাটুনে মাশরাফীর সতীর্থ আছেন তামিম, বিজয়, ‍মুমিনুল, আরিফুল, পেরেরা, আফ্রিদি, ওয়াহাব রিয়াজরা।

বঙ্গবন্ধু বিপিএলবিপিএল-২০১৯মাশরাফীলিড স্পোর্টস