সেন্সর বোর্ডের নতুন কমিটিতে থাকছেন যারা

নতুন করে গঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। আগামী এক বছরের জন্য ১৫ সদস্যের এই সেন্সর বোর্ড পুনঃগঠন করা হয়েছে।

১৭ এপ্রিল তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরকৃত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সদস্য সচিব করে নতুন কমিটি যাত্রা করলো।

নতুন এই কমিটিতে সদস্য হিসেবে থাকছেন অভিনেত্রী রোজিনা, অরুণা বিশ্বাস। তারা এর আগেও সেন্সর বোর্ড সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। দুজনেই পুনরায় কমিটিতে থাকায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

কার্যকর হওয়া নতুন কমিটিতে আরও আছেন এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চিত্রপরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ, আবদুস সামাদ খোকন, চলচ্চিত্র সাংবাদিক ফাল্গুনী হামিদ, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা পরিচালক কাশেম হুমায়ুন।

এছাড়া সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আছেন আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

সেন্সর বোর্ডের নতুন সদস্য হিসেবে সোহানুর রহমান সোহান বলেন, সেন্সর বোর্ড একটি দায়িত্বশীল জায়গা। সেখানকার মতো গুরুত্বপূর্ণ জায়গায় সদস্য হিসেবে থাকা অত্যন্ত আনন্দের বিষয়। আমি চেষ্টা করবো দেশীয় সিনেমার স্বার্থে নিজের মেধা ও যোগ্যতাকে কাজে লাগানোর। আমাকে কমিটিতে রাখার জন্য তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।

বিজ্ঞাপন

অভিনয়অরুনা বিশ্বাসচলচ্চিত্রমুশফিকুর রহমান গুলজাররোজিনালিড বিনোদনসিনেমাসেন্সর বোর্ডসোহানুর রহমান সোহান