দলীয় পরিচয়ে হত্যাকারীরা কেউ পার পাবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: দলীয় পরিচয়ে আবরারের হত্যাকারীরা কেউ পার পাবে না। হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি পেতে হবে, কে ছাত্রলীগ বা কে কোন দল তা আমার দেখার বিষয় না, আমার কাছে অপরাধী অপরাধীই।

বুধবার বিকেলে গণভবনে সম্প্রতি জাতিসংঘ অধিবেশনে যোগদান ও ভারতের দিল্লি সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

এসময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন: ঘটনা শোনার পর সকালে আমি পুলিশকে নির্দেশ দিয়েছি আলামাত সংগ্রহ করতে। কারণ আলামত অপরাধী সনাক্ত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। পুলিশ সেখানে গিয়ে ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে। পরে ফুটেজ দেখে অপরাধীদের সনাক্ত করেছে পুলিশ।

প্রধানমন্ত্রী বলেন: পুলিশও ভিডিও ফুটেজ সংগ্রহ করতে গিয়ে বাধার মুখে পড়েছে, পুলিশকে আটকে রাখা হয়েছে। কারা এই কাজ করলো সেটা আপনাদের দেখা দরকার। এরা কি তারাই যারা হত্যার সঙ্গে জড়িত এবং তারা চেয়েছে যে ভিডিও ফুটেজ নষ্ট করলে পার পেয়ে যাবে?

শেখ হাসিনা বলেন: পুলিশ ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে এবং একটা কপি কর্তৃপক্ষকে দিয়ে এসেছে। এই ফুটেজের দরকার ছিল, এখন সেটা দেখে অপরাধীদের সনাক্ত করা হচ্ছে। এখানে কিন্তু ছাত্রলীগ বা ছাত্রদল বা কে কী আমরা কিন্তু সেটা বিবেচনা করিনি। আমরা বিবেচনা করেছি অন্যায়ভাবে ২১ বছরের একটা বাচ্চা ছেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

আবরার হত্যাপ্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী শেখ হাসিনা