ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ২৯ হাজার পরীক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু  আবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ৫৮জন। শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

এই ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৫৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) আগামী শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওই ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। চ-ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৬ হাজার ১জন। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

১ হাজার ২৫০টি আসনেরআবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ৫৮জনগ ইউনিটঢাকা বিশ্ববিদ্যালয়ভর্তি পরীক্ষা