ডিপিএল সম্প্রচারে সাড়া দিচ্ছে না কোনো টিভি চ্যানেল!

বিপিএল শেষ হতেই মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। আগামী ২৫ ফেব্রুয়ারি টি-টুয়েন্টি টুর্নামেন্ট আর ওয়ানডে লিগ শুরু ৮ মার্চ। সামনের আড়াই মাস দেশের ক্রিকেটাররা ব্যস্ত থাকবেন রঙিন পোশাকে সাদা বলের জমজমাট লড়াইয়ে। দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মানসম্পন্ন ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর মনে করা হয় ডিপিএলকে। তবুও লিগের ম্যাচ সম্প্রচারে সাড়া দিচ্ছে না কোনো টিভি চ্যানেল!

লিগের আয়োজক, ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানিয়েছেন, খেলা সম্প্রচারের চেষ্টা প্রতিবারের মতো এবারও অব্যাহত আছে। তবে প্রত্যাশিত সাড়া মিলছে না।

সোমবার রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল ডিপিএলের ২০১৮-১৯ মৌসুমের প্লেয়ার্স ড্রাফট। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির এই পরিচালক জানালেন সম্প্রচারক না পাওয়ার কথা।

‘আমরা গাজী টিভির সাথে সরাসরি কথা বলব। এবার টি-টুয়েন্টি হচ্ছে, সেটা যদি তারা দেখাতে চায়, আরও গুরুত্বপূর্ণ হল সুপার লিগের (সেরা ৬ দল নিয়ে) খেলাও যদি দেখাতে চায় তাহলে। বিশ্বাস করুণ, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। অনেকবার আমি কোনো আগ্রহ পাইনি (টিভি চ্যানেল থেকে)। যদি তাদের আগ্রহ পাই তাহলে অবশ্যই দেখানোর ব্যবস্থা করব।’

আন্তর্জাতিক ক্রিকেটের চাপের সঙ্গে তুলনীয় না হলেও ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতার দেখা মেলে ডিপিএলে। তবে টিভিতে সম্প্রচার না হওয়ায় সেটি উপভোগ থেকে প্রতিবারই বঞ্চিত হন ক্রিকেটভক্তরা। বিসিবির সম্প্রচার স্বত্ব গাজী টিভির হলেও চাইলে ঘরোয়া ক্রিকেটের খেলা যে কোনো চ্যানেলই দেখাতে পারবে বলে জানালেন কাজী ইনাম।

ঢাকা প্রিমিয়ার লিগ-২০১৯লিড স্পোর্টস