জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। পরে বনানী কবরস্থানে ১৫ আগস্টের অন্য শহীদদের কবরেও শ্রদ্ধা নিবেদন করেন তারা।

বিজ্ঞাপন

১৯৭৫ সালের ১৫ আগস্ট শোকে স্তব্ধ ধানমন্ডি ৩২ নম্বরের সেই বাড়ির সামনে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। সেই প্রতিকৃতির সামনে একসঙ্গে এগিয়ে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে শাহাদাৎ বরণকারীদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের সিনিয়র নেতাদের নিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা

এরপর শ্রদ্ধা জানাতে আসেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ অন্যরা। এরপর শ্রদ্ধা নিবেদনের ঢল নামে সাধারণ মানুষের।

সারাদেশে জাতীয় শোক দিবসে জাতি শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদকে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আশা করেন, কোনো বাধাই ঠেকিয়ে রাখতে পারবে না বাংলাদেশকে।

১৫ আগস্ট১৯৭৫ এর ১৫ আগস্টজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানপ্রধানমন্ত্রী শেখ হাসিনাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানরাষ্ট্রপতি মো. আবদুল হামিদ