গোল করার অপরাধে মেসির গায়ে থুতু

লিওনেল মেসির গায়ে থুতু দিয়েছেন এক আর্জেন্টাইন ফুটবল ভক্ত। মেসির অপরাধ, বিশ্ব ক্লাব ফুটবলের ফাইনালে আর্জেন্টিনার রিভারপ্লেটের বিরুদ্ধে গোল করেছিলেন তিনি। মেসির ওপেনিং গোল ও সুয়ারেজের জোড়ায় রিভার প্লেটকে ৩-০ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপে হ্যাটট্রিক শিরোপা জেতে বার্সেলোনা।

টোকিওর নারিতা বিমানবন্দরের পাসপোর্ট কন্ট্রোলের সামনে দিয়ে যখন হেঁটে যাচ্ছিলেন মেসি, ঠিক তখনই ঘটে এই কাণ্ড। হঠাৎ তাকে ঘিরে ধরে কয়েক জন রিভারপ্লেট সমর্থক। তর্কাতর্কির মধ্যেই থুতু ছেটানো হয় মেসির গায়ে।

হঠাৎ এই ঘটনায় হতবাক মেসি। তার পরই রীতিমতো উত্তেজিত ভঙ্গিতে এগিয়ে যান সমর্থকদের দিকে। ঘটনা প্রায় হাতাহাতির দিকে যাচ্ছিলো। পরে মাচেরানো, সুয়ারেজ ও বার্সা কোচ এনরিকেরা এসে মেসিকে সামলান।

কোনো কোনো সূত্রে এমনও দাবি করা হয়েছে যে, মেসি নাকি ঘুষি মারেন ওই সমর্থককে। এর পর নিরাপত্তারক্ষীরা এসে সরিয়ে নিয়ে যান মেসি-সহ বার্সেলোনার ফুটবলারদের। পরে অবশ্য রিভার প্লেটের প্রেসিডেন্ট সমর্থকদের হয়ে ক্ষমা চেয়ে বিবৃতি দেন।

এই ঘটনার পরও খুব বেশি মন খারাপ করেনি ফুটবল রাজপুত্র। ঘটনার অল্প সময় পরই আর্জেন্টাইন ও রিভার প্লেট সমর্থকদের সঙ্গে সেলফি তুলেছেন তিনি।

বার্সেলোনা