গুলশানের ডিসিসি মার্কেটে ভয়াবহ আগুন

বিজ্ঞাপন

রাজধানীর গুলশানের ডিসিসি মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে গেছে কয়েকশ’ দোকান। ভেঙে পড়েছে দোতলা মার্কেটটির একাংশ। আগুন লাগার প্রায় সাত ঘন্টা পরও ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুনের তীব্রতা কিছুটা কমলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

সোমবার দিবাগত রাত দুইটার কিছু পরে হঠাৎই আগুন লাগে গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেটে। আগুনে পুড়ে ছাই হয়েছে মার্কেটের কাঁচা বাজারের অংশ। এখনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানানো হয়েছে।

দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ফায়ার সার্ভিস। মার্কেটের ভেতরে দাহ্য পদার্থসহ কাঠের সরঞ্জাম বেশি থাকায় ভবনটির সব মুহূর্তের মধ্যে অংশে আগুন ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে ধসে পড়ে ভবনটির একাংশ।

মার্কেটটিতে পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় ফায়ার ফাইটারদের। উত্তেজনা ছড়িয়ে পড়ে ব্যবসায়ী এবং ফায়ার সার্ভিসের কর্মীদের মাঝে। গুলশান লেক থেকে পানি টেনে এনে আগুন নেভানোর চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

বিভিন্ন ফায়ার স্টেশন থেকে অনেকগুলো ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন্স) মেজর শাকিল।

ঢাকা উত্তর সিটি মেয়র আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে সাংবাদিকদের নিশ্চিত করেন তিনি। এছাড়াও দোকান মালিক ও ফায়ার সার্ভিস সদস্যদের সঙ্গে কথা বলে মেয়র দোকান মালিকদের অনুরোধ করেছেন যেন তারা মার্কেট থেকে মালপত্র সরিয়ে নেন।

আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণেও আগুন লেগে থাকতে পারে। আশপাশের ভবনে যেন আগুন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস।

এর আগে মালিক সমিতির পক্ষ থেকে দাবি করা হচ্ছিল, তাদেরকে উচ্ছেদ করার জন্য নাশকতামূলকভাবে আগুন লাগানো হয়ে থাকতে পারে। তবে মেয়র আনিসুল হক নিশ্চিত করেছেন এটি কোনো নাশকতামূলক অগ্নিকাণ্ড নয়। ডিসিসি মার্কেট উচ্ছেদ করার কোনো পরিকল্পনা ছিল না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আগুনগুলশানগুলশান ডিসিসি মার্কেট