ক্ষুদে জাদুকরের ‘৫০০ তম’ ম্যাজিক

একের পর এক রেকর্ড গড়ে নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। শিরোপা আর রেকর্ডে সমৃদ্ধ লিওনেল মেসির সামনে রয়েছে নতুন এক মাইলফলকের হাতছানি।

আজ বুধবার ‘লা লিগা’য় বাংলাদেশ সময় রাত দেড়টায় রিয়াল বেটিসের মুখোমুখি হবে বার্সেলোনা। এই ম্যাচে মাঠে নামলে মেসি বার্সেলোনার হয়ে ৫০০ ম্যাচে খেলার মাইলফলক স্পর্শ করবেন এই ফুটবলের ক্ষুদে জাদুকর।

মেসির মাইলফলকের ম্যাচ নিয়ে উচ্ছসিত স্পেনের সংবাদমাধ্যম। স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মুনডো দিপোত্রিভ’ এই ম্যাচের রাতকে ‘৫০০ ম্যাজিকের রাত’ বলে অভিহিত করেছে।

মেসি বার্সেলোনার হয়ে ৪৯৯ ম্যাচে করেছেন ৪২৪ গোল। এরমধ্যে হ্যাটট্রিক ৩২টি। কাতালান জার্সিতে জিতেছেন ২৬টি ট্রফি। এতে আছে ৭টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিও। এছাড়াও ৩ বার করে জিতেছেন কোপা ডেল রে, ক্লাব বিশ্বকাপ আর উয়েফা সুপার কাপ। পাশাপাশি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন ৬ বার।

তাই মেসির ৫০০তম ম্যাচ সামনে রেখে স্পেনের গণমাধ্যমগুলো সেজেছে ভিন্ন সাজে। বার্সেলোনার হয়ে আরো অনেক ম্যাচ খেলবেন মেসি এমন প্রত্যাশার কথা জানিয়েছে স্পেনের অনেক গণমাধ্যম।

বার্সেলোনার জার্সিতে আরো দীর্ঘদিন ‘মেসি ম্যাজিক’ দেখা যাবে বলে জানিয়েছেন তারা। ‘স্পোর্ট’ লিখেছে, ইউ কুয়ে কামপ্লাস মাকোস মাস’। স্প্যানিশ এই শিরোনামের বাংলা করলে মোটামুটি দাঁড়ায় ‘আশা রাখো, মেসি আরো অনেক ম্যাচ খেলবে’।

এই মৌসুমেও ফর্মের তুঙ্গে রয়েছে বার্সেলোনা। গত মৌসুমে ট্রেবলসহ মোট পাঁচটি শিরোপা জিতেছে তারা। আগামী ম্যাচগুলোতেও বার্সেলোনা অপ্রতিরোধ্যতার জানান দিচ্ছে কাতালান কাবটির বর্তমান ফর্ম।

বর্তমানে লা-লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ৩৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

বার্সেলোনামেসিলা লিগা