‘কৃষকের ঈদ আনন্দ’ ধারণ হলো মানিকগঞ্জের জয়মন্টপে

কৃষি ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় ঈদে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’ এবার ধারণ করা হয়েছে মানিকগঞ্জ জেলার জয়মন্টপে।

এবার এই জেলাকে বেছে নেয়ার পেছনের কারণ হিসেবে শাইখ সিরাজ বলেন, ঢাকার সবচেয়ে নিকটবর্তী এই জেলা কৃষিক্ষেত্রে যেমন দারুণ সম্ভাবনাময়, সাংস্কৃতিক ক্ষেত্রেও এ জেলার রয়েছে গৌরবময় ইতিহাস। এ উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার, বাংলা চলচ্চিত্রের জনক হিরালাল সেন এর জন্ম এই মানিকগঞ্জে। এই মাটিতে জন্ম নিয়েছেন ভাষা শহীদ রফিক, বাংলা চলচ্চিত্রের কালজয়ী অভিনেতা খান আতাউর রহমান, কথাসাহিত্যিক মুনির চৌধুরী।

মানিকগঞ্জের নদী ও কৃষির বিষয়টি উল্লেখ করে তিনি আরও বলেন, বাংলা চলচ্চিত্রের গোড়ার দিকে ৫০, ৬০, ৭০, ৮০’র দশকে কৃষিজীবী, নদীমাতৃক বাংলাদেশের চেহারা ক্যামেরায় তুলে আনার ক্ষেত্রে এই জেলাটিই ছিল অনন্য। এখানে চিত্রধারণ করা হয়েছে অসংখ্য বাংলা চলচ্চিত্রের। সবগুলি বিষয়কেই এবার কৃষকের ঈদ আনন্দে তুলে ধরার জন্যই এখানে অনুষ্ঠানের আয়োজন।

এবারও কৃষকের ঈদ আনন্দে থাকবে নতুন অনেক খেলা ও গল্পের আয়োজন। থাকবে মানিকগঞ্জের কৃতি সন্তান দেশের তুমুল জনপ্রিয় শিল্পী মমতাজ বেগমের গানও।

‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানটি ঈদুল আজহার পরদিন বেলা সাড়ে চারটায় চ্যানেল আইতে প্রচারিত হবে।

বিজ্ঞাপন

কৃষকের ঈদ আনন্দ