কুড়িগ্রাম, জামালপুর ও ঝালকাঠিতে মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ

কুড়িগ্রাম-২ এবং জামালপুর-৫ আসনে নিজেদের প্রত্যাশিত প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেছে আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকরা।

অন্যদিকে ঝালকাঠি-১ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের দলীয় মনোনয়ন বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

কুড়িগ্রাম শহরের জিরো পয়েন্টে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশ করে। সেসময় জেলা সদরের রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের কয়েক জায়গায় গাছের গুড়ি ও বিদ্যুতের খুঁটি ফেলে অবরোধ করে।

পরে পুলিশ গিয়ে রাস্তা থেকে নেতাকর্মীদের সরিয়ে দেয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক এমপি মোহাম্মদ জাফর আলীকে মনোনয়ন দেয়ার দাবি জানান বিক্ষোভকারীরা।

জামালপুর-৫ (জামালপুর সদর) আসনে রেজাউল করিম রেজনুকে মনোনয়ন দেওয়ার দাবিতে কাফনের কাপড় পরে শহরের প্রধান সড়কসহ বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

ঝালকাঠি-১ আসনে বজলুল হক হারুনকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে রাজাপুর উপজেলা যুবলীগ। স্থানীয় থানার পাশে যুবলীগের কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কয়েক দফায় পুলিশ বাধা দেয়। এ সময় যুবলীগ নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে।

কুড়িগ্রামজামালপুরঝালকাঠিমনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ