এ কোন ক্লাবের জার্সি গায়ে মেসি

মাঝে মধ্যেই খবর রটে বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। বিশ্বের বড় বড় সব ক্লাবের নাম জড়িয়ে বের হয় মেসির ক্লাব ছাড়ার খবর। সম্প্রতি নিজের টুইটারে এমএল টেনকে নতুন এক ক্লাবের জার্সিতে দেখা গেছে। তবে তা কি সত্যি বার্সা ছাড়ছেন মেসি?

আলোচনার শেষ নেই, তবে ঘটনা হচ্ছে মেসিকে যে জার্সিতে দেখা যাচ্ছে তা আর্জেন্টিনার শীর্ষ ক্লাব রিভার প্লেটের। একটা সময় এই রিভার প্লেটের হয়েই খেলার কথা ছিলো ফুটবল জাদুকরের। নানা কারণেই তা হয়নি, বার্সেলোনায় যোগ দিয়ে এখন তিনি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।

রিভার প্লেটে খেলা না হলেও ওই ক্লাবের জন্য মেসির টান কতটুকু? কদিন আগেই ক্লাব বিশ্বকাপে রিভার প্লেটকে হারিয়ে শিরোপ জেতে বার্সেলোনা। ম্যাচে গোলে শুরুটা করেছিলেন মেসিই। ম্যাচ শেষে অবশ্য কয়েকজন উগ্র সমর্থকের রোষের শিকার হয়েছিলেন। তারপর রিভার প্লেটের প্রতি মেসির টান আছে বলেই মনে হচ্ছে। এই ক্লাবের জার্সি গায়ে একটি ছবি পোষ্ট করেছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ক্লাব বিশ্বকাপের পরই ওই ছবি তোলা বলে জানা গেছে। কিন্তু অনাকাঙ্খিত ঘটনার জন্য এতোদিন ছবি আপলোড করা হয়নি। তবে রিভার প্লেট ও সমর্থকদের প্রতি ভালোবাসার খাতিরেই শেষ পর্যন্ত ছবি পোষ্ট করেছেন বার্সা সুপার স্টার।

এদিকে, মাদ্রিদ ভিক্তিক ক্রীড়া দৈনিক মার্কার জরিপে ২০১৫ সালের সেরা খেলোয়াড় হয়েছেন মেসি। রিয়াদ মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে হারিয়ে শীর্ষস্থান দখল করেন তিনি। তালিকায় রোনালদো আছেন আট নম্বরে। দুই এবং তিন রয়েছেন মেসির ক্লাব সতীর্থ নেইমার ও সুয়ারেজ।

১০০ জন খেলোয়াড়ের মধ্যে মেসি ছাড়াও বার্সেলোনার জয়জয়কার। অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা আছেন চার নম্বরে। পাঁচ নম্বর জায়গাটি বায়ার্ন তারকা রবার্ট লেওডেস্কির। ছয় নম্বরে আছেন বার্সা গোলকিপার ক্লদিও ব্রাভো ও সার্জিও বুটসকেটস।

আর্জেন্টিনাবার্সেলোনামেসি