আগুন সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

বিজ্ঞাপন

হরতাল ও অবরোধের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস এবং লুটপাটের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: আবার আগুনসন্ত্রাস শুরু হয়েছে। বিএনপি-জামায়াত গণতন্ত্রে বিশ্বাস করে না। মানুষ পুড়িয়ে তারা উল্লাস করে। এদের প্রতি ঘৃণা। যখন মানুষ স্বস্তিতে আছে, উন্নত জীবনের স্বপ্ন দেখছে। তখন তারা হরতাল ও অবরোধের নামে আগুন সন্ত্রাস ও লুটপাট করছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ আহ্বান জানান তিনি।

কী কারণে সরকারকে পদত্যাগ করতে হবে,  প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন: পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসায় হামলা, হাসপাতালে হামলা যারা করবে তাদের গ্রেপ্তার করবো না কী করবো। যারা গ্রেপ্তারে বিরুদ্ধে বলছে, তাদের দেশে কী করে?

আওয়ামী তো কখনও মানুষ পুড়িয়ে আন্দোলন করে না বলে এসময় মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

দেশের এই উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি বলেন: পোশাক শ্রমিকদের রাস্তায় নামানো হয়েছে। খবর আছে ওরাই পোশাকশ্রমিকদের ক্ষতি করবে। দেশকে আরও অস্থিতিশীল করবে। কৃষক-শ্রমিক মেহনতি মানুষের জন্যই আমাদের সংগ্রাম।সরকারি অফিসারদের বেতন ৫ শতাংশ বাড়ানো হয়েছে পোশাক শ্রমিকদের মজুরি ৫৬ শতাংশ বাড়ানো হয়েছে।

যারা পোশাক শ্রমিকদের উস্কানি দিচ্ছে, তারাই লাশ ফেলবে বলে এসময় মন্তব্য করেন তিনি।

সরকার প্রধান বলেন: নীতি আদর্শ ভুলে ডানপন্থী-বামপন্থীরা এক হয়েছে। আওয়ামী লীগের অপরাধ কী দেশবাসীর কাছে জানতে চাই?

এসময় তিনি বলেন: দেশকবাসীকে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশবাসী সিদ্ধান্ত নিক জঙ্গি, আগুন সন্ত্রাস, বোমা হামলাকারী, দুর্নীতিবাজ চায় কিনা।

যোগ করেন: অশান্তির হাত থেকে দেশের মানুষকে বাচাতে হবে। নির্বাচন মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। সুষ্ঠু, অবাধ, নির্বাচন লক্ষ্য। অনেক জরিপে দেখা ৭০ ভাগ মানুষ আওয়ামী লীগের ওপর নির্ভরতা, আস্থা, বিশ্বাস রাখে। জনগণের আস্থা-বিশ্বাস-আওয়ামী লীগের ওপর। প্রত্যেক এলাকার উন্নতি করেছে।

তিনি আরও বলেন: চক্রান্ত ও অগ্নিসন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে। অগ্রযাত্রা যেন কোনো মতে থেমে না যায়। ১৩-১৪তে জনগণ প্রতিরোধ করেছিলো। আবার প্রতিরোধ করতে হবে। জঙ্গি-সন্ত্রাসীদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আওয়ামী লীগপ্রধানমন্ত্রী