আইনে অসঙ্গতি থাকলে আলোচনায় সমাধান হবে: কাদের

নতুন সড়ক আইন নিয়ে পরিবহন শ্রমিকদের কথিত কর্মবিরতির প্রতিক্রিয়ায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আইনে কোনো অসঙ্গতি থাকলে তা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির এক সভা শেষে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন: সড়কে আইন প্রয়োগে কোনো বাড়াবাড়ি হবে না। আইনে অসঙ্গতি থাকলে পরীক্ষ-নিরীক্ষা করে দেখা হবে এবং আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে। সড়ক আইনের মূল কাজ হচ্ছ সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা।

এ সময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন: বিএনপির নেত্রী কারাগারে রেখে তারা কোনো দৃশ্যমান আন্দোলন করতে পারেনি। তাই সবকিছুতেই ব্যর্থ হয়ে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের রাজনীতি করছে।

আওয়ামী লীগ ছাড়া কোনো দলে গণতন্ত্রের চার্চা করে না উল্লেখ করে তিনি বলেন: অন্য দল কলমের খোঁচায় সবাই করে ফেলে।

সম্মেলন প্রসঙ্গে কাদের ওবায়দুল কাদের বলেন: সম্মেলনের দিন মনোজ্ঞ ও আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনে গঠনতন্ত্র সংশোধন ও কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচন করা হবে।

সংস্কৃতি উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আসীম কুমার উকিল, আকবর হোসেন খাঁন পাঠান, এস ডি রুবেল, সাইফুল আজম বাশার, লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ প্রমুখ।

ওবায়দুল কাদেরধর্মঘটসড়ক আইন