অবশেষে আসছে হৃতিকের ‘কৃষ ৪’, বাজেট ২৫০ কোটি

চলতি বছর দর্শকদের পর পর দুটি হিট সিনেমা উপহার দিয়েছেন বলিউড সুপারস্টার হৃতিক রোশান। এবার আসছে তার বহুল প্রতীক্ষিত ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ কিস্তি!

অনেকদিন থেকেই গুঞ্জন চলছিল খুব শিগগির শুরু হবে হৃতিক অভিনীত ‘কৃষ ৪’। কিন্তু পরিচালক রাকেশ রোশান অসুস্থ থাকায় তা পিছিয়ে যায়। অবশেষে ঘোষণা এসেছে আসছে বছরের জানুয়ারি থেকে শুটিং শুরু হবে ‘কৃষ ৪’ এর।

তবে এবারের কিস্তিতে পরিচালনায় থাকছেন না রাকেশ রোশান। তার পরিবর্তে ছবির পরিচালনা করবেন সঞ্জয় গুপ্তা।

৬ বছর আগে মুক্তি পেয়েছিল কৃষ ৩। এরপর সিনেমা থেকে হৃতিক ক্ষাণিকটা বিরতিতে ছিলেন। মাঝখানে ‘মাহেঞ্জোদারো’ কিংবা ‘কাবিল’-এর মতো ছবি করলেও ঠিক যেনো সুবিধা করে উঠতে পারছিলেন না তিনি। তবে চলতি বছর ‘সুপার থার্টি’ ও ‘ওয়ার’ এর মত সুপার হিট ছবি নিয়ে আলোচনার শীর্ষে এই নায়ক। 

‘ওয়ার’-এর সাফল্যের পর আরও বেশ কিছু ছবির প্রস্তাব পেয়েছে হৃতিক। এর ভেতর ইতোমধ্যে ফারাহ খানের ‘সত্ত্বে পে সত্তা’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেতা।

‘কৃষ ৪’ নির্মাণে বড় বাজেট রয়েছে প্রযোজকদের। ছবিটিতে ২৫০ কোটি টাকা ব্যয় করা হবে বলে শোনা যাচ্ছে। বাজেটের বড় অংশই ব্যয় হবে ভিএফএক্সের পেছনে। আপাতত প্রি-প্রোডাকশনে রয়েছে ‘কৃষ ৪’। ছবিটি ২০২০ সালে ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে ছবিটির নায়িকা কে হবেন, তা এখনো জানা যায়নি।

কৃষ ৪হৃত্বিক রোশন