Site icon চ্যানেল আই অনলাইন

১১ গোলের রোমাঞ্চে পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে সাউথ কোরিয়া

১১ গোলের রোমাঞ্চের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে প্রথম দল হিসেবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির ফাইনালে পা রেখেছে সাউথ কোরিয়া। সন্ধ্যায় টপ ফেভারিট ভারত ও জাপানের মধ্যকার বিজয়ী শিরোপার মঞ্চে সঙ্গী হবে তাদের।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রথম সেমিতে পাকিস্তানকে ৬-৫ ব্যবধানে হারিয়েছে সাউথ কোরিয়া । লিগপর্বে দুদলের খেলা ৩-৩ গোলে ড্র হয়েছিল।

মঙ্গলবার বিকালের ম্যাচে তিন মিনিটেই কোরিয়ার জালে বল পাঠিয়েছিল পাকিস্তান। এগিয়ে নেন অধিনায়ক উমর ভুট্টো। আট মিনিটের বেশি লিড ধরে রাখতে পারেনি তারা। পেনাল্টি স্ট্রোকে জং ইউন জ্যাং সমতা ফেরান।

পরের মিনিটে ফের পেনাল্টি স্ট্রোক পায় কোরিয়া। ফের জংইউন জ্যাং নিশানাভেদ করেন। কোরিয়া লিড পায়।

১৩ মিনিটে টানা তিনটি পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। শেষেরটায় অল্পের জন্য হিট লক্ষ্যভ্রষ্ট হয়। সেদফা সমতায় ফেরা হয়নি। ২২ মিনিটে জুনায়েদ মাঞ্জুরের প্লেসিং হিটে বল জালে জড়ায়। স্কোরলাইন দাঁড়ায় ২-২।

গোল পাল্টা গোলের ম্যাচে ২৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জাল খুঁজে নেয় কোরিয়া। লিডের পাশাপাশি হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেন জংইউন জ্যাং।

পরের মিনিটে পাকিস্তানের একটি গোল আম্পায়ার বাতিল করে দেন। ৩০ মিনিটে দারুণ এক ফিল্ড গোলে ফের সমতা ফেরান আফরাজ।

গোল উৎসবের লড়াইয়ে কয়েক সেকেন্ড পরই পেনাল্টি কর্নার থেকে জিহুন ইয়াং জাল খুঁজে নেন। কোরিয়া ৪-৩ ব্যবধানে এগিয়ে যায়।

একের পর এক গোলের মিছিল চলতে থাকে। দুদলের গোলরক্ষকের নৈপুণ্যও ছিল দেখার মতো। নবম ও ৩১ মিনিটে কোরিয়ার গোলরক্ষক জায়েহয়ন দারুণ দুটি সেভ করেন। ৩১ মিনিটে পাকিস্তানের মাজহার আব্বাস একটি হিট ঠেকিয়ে দেন।

৪৪ মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগে বল স্টিকে নেন জুনউ জেওং। ঠাণ্ডা মাথায় হিটে গোল আদায় করে কোরিয়াকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন।

ম্যাচে ফিরতে মরিয়া পাকিস্তান চেষ্টা চালিয়ে যায়। ৪৬ মিনিটে তাদের একটি হিট কোরিয়ান গোলরক্ষক প্রতিহত করেন। পরের মিনিটেই পেনাল্টি কর্নার থেকে মুবাশার আলি লক্ষ্যভেদ করে ব্যবধান কমান।

তারপরের মিনিটে পাকিস্তান ফের সুযোগ পায়। কোরিয়ান গোলরক্ষক সেটি প্রতিহত করে দেন। লিড ধরে রাখায় ভূমিকা রাখেন।

৫১ মিনিটে মুবাশার আলি পেনাল্টি কর্নার থেকে গোল করলে স্কোরলাইন দাঁড়ায় ৫-৫। উত্তেজনা তখন চরমে। কেউ যেন কাউকে ছাড় দিতে নারাজ!

পাঁচ মিনিট পর পেনাল্টি কর্নার থেকে জংইউন জ্যাং নিজের চার নম্বর গোলটি করে বসেন। সাউথ কোরিয়াকে জয়ের সুবাস দিতে থাকেন। বাকি সময়ে সেই লিড ধরে রাখায় শেষ হাসিতে ফাইনালের টিকেট কেটে ফেলে কোরিয়া।

Exit mobile version